খেলা পাগল মনসুর আলী আর নেই

Looks like you've blocked notifications!
ক্রীড়া সংগঠক মনসুর আলী। ছবি : সংগৃহীত

আপাদমস্তক খেলা পাগল মানুষ ছিলেন তিনি। বিশেষ করে ফুটবলের প্রতি ছিল তাঁর অগাদ ভালোবাসা। তাই নিজের নামেই গঠন করেছিলেন মুনসুর স্পোর্টিং ক্লাব।  ক্রীড়াঙ্গনের পরিচিত মুখ, খেলা পাগল মনসুর আলী আর নেই। গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৫২ বছর।

আজ বুধবার সকাল ১১টায় ধোলাইপাড় স্কুল মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা হবে বাদ যোহর ধনিয়া সরাইল মসজিদে। জুরাইন কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

মনসুর দেশের ফুটবল তথা গোটা ক্রীড়াঙ্গনেই পরিচিত মুখ। পল্টন স্টেডিয়াম পাড়ায় প্রাণোচ্ছল বিচরণ ছিল তাঁর। খেলোয়াড় তুলে আনা ছিল তাঁর নেশা।

সেই নেশা থেকেই ১৯৮৭ সালে নিজের নামে প্রতিষ্ঠা করেন মনসুর স্পোর্টিং ক্লাব। ৩০ বছরের বেশি সময় ধরে তাঁর ক্লাব নিয়মিত খেলছে পাইওনিয়ার ফুটবল লিগে। ফুটবল ছাড়াও ক্রিকেট, হ্যান্ডবল, টিটি, ব্যাডমিন্টন, রাগবিতেও রয়েছে এই ক্লাবের অংশ গ্রহণ।

খেলা পাগল মানুষটি বিয়ে পর্যন্ত করেননি। এমন ক্রীড়া অন্তঃপ্রাণ মনসুরের বিদায়ে কাঁদছে দেশের ক্রীড়াঙ্গন। সামাজিক যোগাযোগমাধ্যমে খেলোয়াড়, কোচ, সংগঠক, সাংবাদিকরা অনেকেই শোক প্রকাশ করেছেন।

মনসুরের মৃত্যুতে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, নির্বাহী কমিটির সকল সদস্যবৃন্দ, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ, বাফুফে কর্মকর্তারা শোক প্রকাশ করেছেন এবং তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।