চা বিরতিতে মাঠ মাতালেন শচীনরা

Looks like you've blocked notifications!

ম্যাচের বিরতিতে কিংবদন্তি ক্রিকেটাররা মাঠ মাতাবেন, এটা আগে থেকেই নির্ধারিত ছিল। এবার সূচি অনুযায়ী সেই কাজগুলোই করলেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ ও অনিল কুম্বলের মতো কিংবদন্তি ক্রিকেটাররা।

অপেক্ষার প্রহর শেষ করে আজ শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনসে গোলাপি বলের ক্রিকেটে পা রেখেছে বাংলাদেশ-ভারত। নতুন ইতিহাসে পা রাখার এই ম্যাচটিকে আকর্ষণীয় করে তুলতে আয়োজনে কোনো কমতি রাখেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী।

সূচি অনুযায়ী ম্যাচের মাঝে সেই অনুষ্ঠানগুলোই ঠিকভাবে করছেন শচীনরা। ম্যাচের চা বিরতিতে গলফ কার্ডে করে পুরো মাঠ প্রদক্ষীণ করেন ভারতের সাবেক ক্রিকেটাররা। এর মাঝে সাক্ষাতকারে ম্যাচ নিয়ে নিজের আশার কথা জানান। তাছাড়া সাবেক কিংবদন্তিদের বিশ্বাস, ইডেন গার্ডেনসের এই (দিবা-রাত্রির) ম্যাচটি সবাই মনে রাখবে।

ম্যাচটিতে নানা আয়োজনের পাশাপাশি এই টেস্টে আমন্ত্রিত অতিথিদের তালিকা বেশ লম্বা। ম্যাচটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সঙ্গে আছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইডেন গার্ডেনসের ক্লাব হাউস থেকে ঘণ্টা বাজিয়ে ম্যাচটির উদ্বোধন করেন তাঁরা।

এ ছাড়া এই টেস্টে আমন্ত্রণ পেয়েছেন অনেক তারকা। ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টের খেলোয়াড়দের আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের প্রথম টেস্ট খেলা সব খেলোয়াড়কে সংবর্ধনা দেবে বিসিসিআই। স্মরণীয় ম্যাচের সাক্ষী হতে কলকাতায় উড়ে গেছেন তাঁরা। আমিনুল ইসলাম বুলবুল ও আল শাহরিয়ার রোকন ছাড়া বাকিরা সবাই ইডেনে উপস্থিত আছেন। সংবর্ধনা নিতে যাওয়া প্রত্যেককে ব্লেজার, শার্ট ও ট্রাভেল টি-শার্ট উপহার দিয়েছে বিসিবি।

বাংলাদেশের সাবেক ক্রিকেটারদের পাশাপাশি ইডেনের মঞ্চ মাতাতে গিয়েছেন বাংলাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা। তাঁর সঙ্গে গাইবেন জিৎ গাঙ্গুলী, সৌমেন্দ্র, সৌরজিতসহ বড় বড় তারকা। উপস্থিত আছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এ ছাড়া উপস্থিত আছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর, বিশ্বচ্যাম্পিয়ন দাবাড়ু বিশ্বনাথন আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা ও লিয়েন্ডার পেজ, বিশ্বচ্যাম্পিয়ন ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, অলিম্পিকে স্বর্ণজয়ী শুটার অভিনব বিন্দা, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন নারী বক্সার মেরি কম, ব্যাডমিন্টন কোচ গোপীচাঁদ। এদের প্রত্যেককেই আমন্ত্রণ পাঠানো হয়েছে। এ ছাড়া উপস্থিত থাকবেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ ও অনিল কুম্বলের মতো কিংবদন্তি ক্রিকেটাররা।

সংবর্ধনা নিতে আসা বাংলাদেশের সাবেক ক্রিকেটাররা : নাঈমুর রহমান দুর্জয়, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, মেহরাব হোসেন অপি, জাভেদ ওমর বেলিম, আকরাম খান, খালেদ মাসুদ পাইলট, মোহাম্মদ রফিক, হাসিবুল হোসেন শান্ত, রাজিন সালেহ, ফাহিম মুনতাসির, মাহমুদুল হাসান রানা, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, হাবিবুল বাশার সুমন ও এনামুল হক মনি।