‘চিকু’ নামের রহস্য জানালেন কোহলি

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসের কারণে সারা বিশ্বের খেলাধুলা বন্ধ। ঘরে বসেই কাটছে ক্রিকেটারদের সময়। অবশ্য ঘরবন্দি থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা জিনিস শেয়ার করে ভক্তদের মাতিয়ে রাখছেন খেলোয়াড়রা। এই যেমন গত বৃহস্পতিবার সন্ধ্যায় ইনস্টাগ্রামে ভিডিও চ্যাটে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে আড্ডায় মাতলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসন।

সেই আড্ডায় বেরিয়ে এলো কীভাবে চিকু হয়ে উঠেছেন কোহলি। ভিডিও চ্যাটে মজা করেই কোহলিকে পিটারসন জিজ্ঞাসা করলেন, তোমার ডাকনাম চিকু কেন?

এরপর হাসির ছলে বিরাট বলেন, আসলে চিকু নামটা ২০০৭ সালে আমার রঞ্জি ট্রফি দলের কোচ দিয়েছিলেন। তখন আমি চুল কেটেছিলাম। ফলে গাল আর চোখ দুটো বেশ বড় বড় দেখাত। সে কারণেই চম্পক কমিকসের খরগোশের নামে আমাকে চিকু বলে ডাকা হতো।

পাশাপাশি কোহলি জানান, ভারতীয় দলে আমার চিকু নামটাকে জনপ্রিয় করে তুলেছেন মহেন্দ্র সিং ধোনি। তাঁর ভাষায়, উইকেটের পেছনে দাঁড়িয়ে এমএস (ধোনি) আমার নামটাকে আরো জনপ্রিয় করে দিয়েছে। কারণ, মাহি আমাকে চিকু বলে ডাকলে তা বারবার স্টাম্প মাইকে ধরা পড়তআর তাতেই সবাই জেনে যায় আমার ডাক নামটা।

এ ছাড়া ধোনি ও ডি ভিলিয়ার্সের সঙ্গে ব্যাটিং করতে সবচেয়ে বেশি উপভোগ করেন বলে জানান কোহলি।

কোহলি বলেন, যাঁরা আমার কল বোঝে এবং দারুণ দৌড়াতে পারে, তাঁদের সঙ্গে ব্যাটিং করতে ভালো লাগে। যে দুজনের সঙ্গে ব্যাটিং করা উপভোগ করি, তাঁরা হলেন ধোনি ও ডি ভিলিয়ার্স। এবির সঙ্গে পার্টনারশিপ এমনিতেই দারুণ। এমনকি আমরা ক্রিজে ক্রিকেট নিয়ে আলোচনাও করি না।