চ্যাম্পিয়ন থেকে এক ম্যাচ দূরে রিয়াল মাদ্রিদ

Looks like you've blocked notifications!

ঠিক একমাস আগে লকডাউনের পর আবার লা লিগার অভিযান শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। তখনও তারা হয়তো ভাবেননি যে, একমাস পর তাঁরা লিগ চ্যাম্পিয়ন হওয়ার দোরগোড়ায় পৌঁছে যাবে। তখনো পাল্লাটা ভারি ছিল লিওনেল মেসির বার্সেলোনার।

একমাসে টানা ৯টি ম্যাচ জিতে ছবিটা বদলে দেয় রিয়াল মাদ্রিদ। লিগ চ্যাম্পিয়ন হওয়া থেকে মাত্র এক ম্যাচ দূরে দাঁড়িয়ে তারা। যদিও এমন সম্ভাবনাও রয়েছে যে, পরের ম্যাচে মাঠে নামার আগেই খেতাব নিশ্চিত হয়ে যেতে পারে জিদানের দলের।

গ্রানাডাকে তাদের ঘরের মাঠে ১-২ গোলে হারিয়ে রিয়াল মূল্যবান তিন পয়েন্ট ঘরে তোলে। ফলে বার্সেলোনার সঙ্গে তাদের ৪ পয়েন্টের ব্যবধান জায় থাকে। লিগের বাকি আরো দুটি ম্যাচ। অর্থাৎ, আর একটা ম্যাচ জিতলেই মেসিদের নাগালের বাইরে চলে যাবেন জিদানরা।

গতকাল গ্রাডাদার বিরুদ্ধে জয়ের সুবাদে ৩৬ ম্যাচে রিয়ালের সংগ্রহ ৮৩ পয়েন্ট। সমানসংখ্যক ম্যাচে বার্সেলোনার সংগ্রহে রয়েছে ৭৯ পয়েন্ট।

যদি লিগের শেষ দুটি ম্যাচের ফলাফলের নিরিখে দুদলের পয়েন্ট সংখ্যা সমান হয়ে যায়, তা হলেও রিয়ালই চ্যাম্পিয়ন হবে। সেক্ষেত্রে গোল পার্থক্যের হিসাবও কাজে লাগবে না। কেননা দুই লেগের মুখোমুখি লড়াইয়ে রিয়াল মাদ্রিদ ৪-১ পয়েন্টে এগিয়ে রয়েছে। চলতি মৌসুমে লা লিগার প্রথম এল ক্লাসিকো ড্র হয়। ফলে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ উভয়েই ১ পয়েন্ট করে ভাগ করে নেয়। ফিরতি এল ক্লাসিকোয় ঘরের মাঠে জয় তুলে নেয় রিয়াল এবং সেই সুবাদে পুরো ৩ পয়েন্ট পকেটে পুরে তারা। তাই পয়েন্ট সমান হলে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার সুবাদে বার্সাকে লিগ জয়ের দৌড়ে পিছনে ফেলে দেবে মাদ্রিদ।

গ্রানাডার বিরুদ্ধে ম্যাচের ১০ মিনিটে ক্যাসেমিরোর পাস থেকে গোল করেন ফেরলঁদ মঁদি। রিয়ালের জার্সিতে এটি তাঁর প্রথম গোল। ১৬ মিনিটে মদ্রিচের পাস থেকে গোল করে রিয়ালকে ২-০ এগিয়ে দেন বেঞ্জেমা। ৫০ মিনিটে হেরেরার পাস থেকে গোল করে গ্রানাডার হয়ে ব্যবধান কমান মাচিস।