ছয় বছর পর ইংল্যান্ডে টেস্ট খেলবে নিউজিল্যান্ড

Looks like you've blocked notifications!
ইংল্যান্ডে টেস্ট খেলবে নিউজিল্যান্ড। ছবি : সংগৃহীত

ছয় বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলবে বিশ্বের এক নম্বর দল নিউজিল্যান্ড। আগামী জুনে ইংল্যান্ড সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইরা। দেশের মাটিতে আগামী গ্রীষ্মে ক্রিকেট সূচি প্রকাশ করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

সূচি অনুযায়ী, ২ জুন থেকে প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টেস্ট হবে ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে। ১০ জুন থেকে এজবাস্টনে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

সর্বশেষ ২০১৫ সালে ইংল্যান্ড সফর করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করেছিল নিউজিল্যান্ড।

আসন্ন গ্রীষ্মে নিউজিল্যান্ড ছাড়া আরো তিনটি দল ইংল্যান্ড সফর করবে। কিউইদের পর ইংল্যান্ড সফরে যাবে শ্রীলঙ্কা, পাকিস্তান ও ভারত।

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষেই শ্রীলঙ্কার সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। টি-টোয়েন্টির পর লঙ্কানদের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে ইংলিশরা। ওয়ানডে সিরিজের সূচি আগেই চূড়ান্ত হয়েছিল। ২৩ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। আর ২৯ জুন থেকে ওয়ানডে সিরিজে লড়বে দুই দল।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষে পাকিস্তানের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। এরপর ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। শুরু হবে ৪ আগস্ট।