জন্মদিনে ক্যানসার আক্রান্তদের জন্য সাকিবের মহতী উদ্যোগ

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠান সাকিব। ছবি : এনটিভি

বাংলাদেশ ক্রিকেটের মহাতারকা সাকিব আল হাসানের ৩৬তম জন্মদিন আজ (২৪ মার্চ)। নিজের বিশেষ দিনে ক্যানসার আক্রান্ত রোগীদের জন্য নেওয়া মহৎ উদ্যোগের কথা জানালেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। ক্যানসার রোগীদের সহায়তায় ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’র যাত্রা শুরু করলেন এই অলরাউন্ডার।

এই ফাউন্ডেশন মূলত বাংলাদেশের ক্যানসার আক্রান্ত রোগীদের জন্য এবং ক্যানসার সচেতনতা বৃদ্ধিতে কাজ করবে। এ উপলক্ষে আজ শুক্রবার (২৪ মার্চ) বিকেলে রাজধানী একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত হয় লোগো উন্মোচন অনুষ্ঠান। যার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো এই ফাউন্ডেশনের।

অনুষ্ঠানে উপস্থিত থেকে লোগো উন্মোচন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এ ছাড়া অনেক ক্রিকেটাররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নিজের বক্তব্যে সাকিব বলেছেন, ‘যদি প্রাথমিকপর্যায়ে রোগ ধরা পড়ে এবং সে অনুযায়ী যদি সঠিক চিকিৎসা করা যায়, তাহলে ক্যানসার নিরাময় করা সম্ভব। অনেকেই এভাবে বেঁচে ফিরেছেন।’

সাকিব আরও যোগ করেন, ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন নিয়ে এখনই গর্ব করার কিছু নেই। আমরা এখনও ছোট, তবে একদিন বড় হব; যেদিন মানুষ বলতে পারবে বাংলাদেশে এমন একটা হাসপাতাল আছে যেখানে ক্যানসারের চিকিৎসা হয়। মানুষ বেঁচে ফিরতে পারে। আমি বিশ্বাস করি, আমরা একদিন দেশ ছাড়িয়ে বাইরেও সুনাম করব।’

এর আগে ২০২০ সালে করোনাকালে নিজের নামে সাকিব আল হাসান ফাউন্ডেশন চালু করেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।