জাতীয় দলে জায়গা পাকা করতে চান শান্ত-মেহেদী

Looks like you've blocked notifications!

পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আসন্ন সিরিজের দলে জায়গা পেয়েছেন নাজমুল হোসেন শান্ত ও অলরাউন্ডার মেহেদী হাসান। সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু বিপিএলের দারুণ পারফর্ম করেই জাতীয় দলে ফিরলেন তারা।

অবশ্য বিপিএলের শুরুরতে খুব একটা ধারাবাহিক ছিলেন না শান্ত। তবে শেষ দিকে এসে জ্বলে ওঠেন তিনি। একমাত্র বাংলাদেশি হিসেবে বঙ্গবন্ধু বিপিএলে সেঞ্চুরিও করেন তিনি। একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিতে বিপিএলে ১১ ইনিংসে তাঁর মোট সংগ্রহ ৩০৮ রান।

গত সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজ দিয়ে প্রথমবার টি-টোয়েন্টি দলে সুযোগ পান শান্ত। সেই আসরে দুই ম্যাচে ১৬ রানের বেশি করতে পারেননি তিনি। এরপর ভারত সফরে জায়গা হারান এই বাঁহাতি ব্যাটসম্যান।

২০১৮ সালে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মেহেদির। এবারের বিপিএলে ব্যাট-বল হাতে দুর্দান্ত খেলে নির্বাচকদের দৃষ্টি কাড়েন তিনি। স্পিনার হিসেবে দলে তাঁর পরিচিতি পেলেও পিঞ্চ হিটার হিসেবেও ভালো খেলে থাকেন তিনি। ঢাকা প্লাটুনের হয়ে ২৫৩ রান ও ১২ উইকেট শিকার করেছেন এই ডানহাতি।

শান্ত ও মেহেদীর টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছে আগেই। কিন্তু জাতীয় দলে নিজেদের জায়গাটা পাকাপোক্ত করতে পারেননি কেউই। সিনিয়র কয়েকজন খেলোয়াড় পাকিস্তান সফরে যাচ্ছেন না বলে আবার সুযোগ পেলেন তারা।

দলে সুযোগ পেয়ে শান্ত বলেন, ‘জাতীয় দলে ফিরে আসতে পেরে খুবই ভালো লাগছে। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে পারফর্ম করা। বিপিএলের শেষদিকে রান পাওয়ায় আমি এখন আত্মবিশ্বাসী। আশা করছি, পাকিস্তানে খেলার সুযোগ পেলে এই ধারাবাহিকতা ধরে রাখতে পারব।’

বিপিএলের পিঞ্চ হিটার হিসেবে চমক দেখানো মেহেদী বলেন, ‘আমি সব সময় স্বাভাবিক খেলার চেষ্টা করি। নির্বাচকরা আমাকে জাতীয় দলের জন্য যোগ্য মনে করেছেন, এজন্যই আমাকে দলে সুযোগ দিয়েছেন। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব।’