জামিনে মুক্তি পেয়েছেন সাবেক বার্সা সভাপতি

Looks like you've blocked notifications!
সাবেক বার্সা সভাপতি বার্তোমেউ। ছবি : সংগৃহীত

গত সোমবার হঠাৎ করে বার্সেলোনার অফিসে তল্লাশি চালায় পুলিশ। এরপরই বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় ক্লাবের সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউকে। এ ছাড়া প্রধান নির্বাহী কর্মকর্তা অস্কার গ্রাউ ও পরিচালক রোমান গোমেজকেও গ্রেপ্তার করা হয়।

অবশ্য আটক করার একদিন বাদেই জামিনে মুক্তি পেয়েছেন সাবেক বার্সা সভাপতি বার্তোমেউ। সাবেক উপদেষ্টা হাউমে মাসফেরেরসহ গতকাল মঙ্গলবার বার্তোমেউকে কাতালোনিয়ার আদালতে নেওয়া হয়। পরে সেখানে তাঁকে জামিনে মুক্তি দেন ম্যাজিস্ট্রেট। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি খবরটি নিশ্চিত করেছে।

তবে জামিন দেওয়া হলেও বার্তোমিউর তদন্ত চলবে। স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনাসেরের সংবাদ অনুযায়ী, ‘বার্সাগেট’ স্ক্যান্ডালের কারণে বার্তোমেউয়ের বিরুদ্ধে ক্লাবের আটজন সদস্য সম্মিলিতভাবে পুলিশের কাছে অভিযোগ করেন। বার্তোমেউ সভাপতি থাকাকালীন একটি সোশ্যাল মিডিয়া কোম্পানিকে ক্লাবের কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তির বিরুদ্ধে ভুয়া অভিযোগ ছড়ানোর জন্য টাকা দেন বলে অভিযোগ উঠে। সে জন্য মেসি, পেপ গুয়ার্দিওলা, জাভি ও জেরার্ড পিকের বিরুদ্ধে বদনাম ছড়ানো হয়। মেসি সেই সময় ক্লাবের চুক্তিপত্রে সই করতে চান না বলেও সোশ্যাল মিডিয়ায় খবর বের হয়।

ওই ঘটনার কিছুদিন পরই গত এপ্রিলে ক্লাবের দুর্বল ব্যবস্থাপনার কথা জানিয়ে এক সঙ্গে ছয় পরিচালক পদত্যাগ করেন। প্রবল চাপের মুখে পড়ে বছরের শেষ দিকে পদত্যাগ করেন বার্তোমেউ নিজেও। সবকিছু ঠিক থাকলে আগামী রোববার ক্লাবটিতে নতুন সভাপতি নির্বাচনে ভোট হবে।