জৈব সুরক্ষাবলয় ভাঙায় সাকিবের দুঃখপ্রকাশ

Looks like you've blocked notifications!
মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

টুর্নামেন্টের শুরুতেই বলা হয়েছিল জৈব সুরক্ষাবলয় ভাঙলে ব্যবস্থা নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকা প্রিমিয়ার লিগের মাঝপথে সে অভিযোগ উঠেছে মোহামেডানের স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসানের অনুশীলনকে ঘিরে। বিশ্বসেরা অলরাউন্ডারের ব্যাক্তিগত অনুশীলনে জৈব সুরক্ষাবলয় ভাঙার অভিযোগ ওঠে। অভিযোগ মেনে নিয়ে বিষয়টির জন্য দুঃখপ্রকাশ করেছেন মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান। 

আজ বুধবার বিকেলে এক সংবাদ বিবৃতিতে খবরটি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল মঙ্গলবার জৈব সুরক্ষাবলয় ভাঙা নিয়ে একটি ভার্চুয়াল শুনানির আয়োজন করে সিসিডিএম। সেখানে দুঃখ প্রকাশ করেছেন সাকিবরা। 

এ ব্যাপারে এক ভিডিও বার্তায় সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, 'গতকাল ৮ জুন আমরা বিসিবি ও সিসিডিএম থেকে একটি হিয়ারিংয়ের আয়োজন করেছি। আপনারা অবগত আছেন সিসিডিএমের অধীনে ঢাকা প্রিমিয়ার লিগ আয়োজিত হচ্ছে, সেখানে মোহামেডানের অনুশীলনে জৈব সরক্ষাবলয় ভেঙেছে। বিসিবির পরিচালক জালাল ইউনুস, প্রধান নির্বাহী, সিসিডিএমের সদস্য সচিব ও মোহামেডানের ম্যানেজম্যান্ট ও সাকিব আল হাসান উপস্থিত ছিলেন। অপ্র্যতাশিত ভাবে যেটা হয়েছে এটা নিয়ে তারাও সতর্ক, তারা দুঃখ প্রকাশ করেছে। জৈব সুরক্ষাবলয় ঠিক রাখার জন্য বিসিবি ও সিসিডিএম থেকে নোটিসও দেওয়া হয়েছে। আশা করছি টুর্নামেন্টটি আমরা ভালোভাবে শেষ করতে পারব।’

ঘটনাটি ঘটে গত শুক্রবার। দলের কোনো অনুশীলন না থাকলেও ব্যক্তিগতভাবে নিজেকে ঝালিয়ে নিতে মাঠে যান সাকিব। তিনি যখন ইনডোরে ব্যাটিং অনুশীলন করছিলেন, তখনই শেরেবাংলার স্টেডিয়ামের ইনডোরে ঢুকে পড়েন এক ব্যক্তি।

নিরাপত্তার দায়িত্বে যাঁরা ছিলেন, তাঁরাও ওই ব্যক্তিকে আটকাননি। অথচ টুর্নামেন্ট চলাকালীন স্টেডিয়াম, একাডেমি মাঠ ও ইনডোর— সবগুলোই জৈব সুরক্ষবলয়ের মধ্যে পড়ে। তাহলে কীভাবে বাইরের কেউ প্রবেশ করল? এই বিষয় নিয়েই তদন্ত করে মোহামেডানকে সতর্ক করেছে বিসিবি ও সিসিডিএম।