জোন্সের মৃত্যুতে বিসিবির শোক

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোন্স আর নেই। ছবি : সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি জমালেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোন্স। গতকাল বৃহস্পতিবার ভারতের মুম্বাইয়ের একটি হোটেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। কিংবদন্তি এই ক্রিকেটারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

জোন্স বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সঙ্গেও জড়িয়ে আছেন। বিপিএলে ধারাভাষ্যকার হিসেবে কাজ করেছেন। এ ছাড়া ২০১১-১২ মৌসুমে চিটাগং ভাইকিংসের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবেও কাজ করেছেন এই কিংবদন্তি ক্রিকেটার।

আইপিএলে ধারাভাষ্যকার দলে ছিলেন জোন্স। মুম্বাইয়ের একটি হোটেল থেকে ধারাভাষ্যকার হিসেবে কাজ করছিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম ক্রিকবাজের খবরে জানা যায়, গতকাল বিকেলের দিকে মারা যান জোন্স। অসি এই ক্রিকেটারের হঠাৎ মৃত্যুতে শোকে স্তব্ধ হয়ে পড়ে পুরো ক্রিকেটবিশ্ব।

খেলা থেকে অবসর নেওয়ার পর ক্রিকেট ধারাভাষ্যকার হিসেবে কাজ করছিলেন জোন্স। ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন তিনি। স্টার ইন্ডিয়া এক বিবৃতিতে জানায়, হঠাৎ করে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন জোন্স। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে প্রতিষ্ঠানটি। এই কঠিন সময়ে তাঁর পরিবারের পাশে থাকারও আশ্বাস দিয়েছে তারা।

করোনার কারণে মুম্বাইয়ের একটি হোটলে জৈব সুরক্ষার মধ্যে থাকছিলেন জোন্স। আইপিএলের জন্য সেখানে থেকেই ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি। কিন্তু হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৪ সালে টেস্ট ও ওয়ানডে ম্যাচে অভিষেক হয়েছিল জোন্সের। ১৯৯২ সালে শেষ টেস্ট ম্যাচ খেলেন তিনি। ওয়ানডেতে জাতীয় দলের জার্সিতে শেষ খেলেন ১৯৯৪ সালে।

অস্ট্রেলিয়ার হয়ে ৫২ টেস্ট ম্যাচ খেলেছেন জোন্স। তিনি তিন হাজার ৬৫১ রান করেছিলেন। অ্যালান বর্ডারের সাড়াজাগানো দলের নির্ভরযোগ্য ওপেনার ছিলেন তিনি। টেস্টে ১১টি সেঞ্চুরি করেছেন তিনি। ওয়ানডেতেও দারুণ খেলেছেন, ১৬৪ ম্যাচ খেলে ছয় হাজার ৬৮ রান করেন। সাতটি সেঞ্চুরি ও ৪৬টি হাফসেঞ্চুরি করেন তিনি।