জয় দিয়ে সুপার লিগ শুরু করল আবাহনী

Looks like you've blocked notifications!
মোহামেডানের বিপক্ষে দলগত পারফর্ম করে জিতেছে আবাহনী। ছবি : বিসিবি

ঈদের বিরতির পর আজ সোমবার (১ এপ্রিল) থেকে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ। ছয় দল নিয়ে শুরু হওয়া সুপার লিগে প্রথম দিন মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান। জমজমাট ম্যাচে মোহামেডানকে ৮ রানে হারায় আবাহনী।

শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৮ রান সংগ্রহ করে আবাহনী। জবাবে নেমে ৫০ ওভার শেষে ৯ উইকেটে মোহামেডান থামে ২৫০ রানে।

শুরুতে ব্যাট করতে নেমে মোহামেডান বোলারদের সামনে প্রায় আত্মসমর্পন করে আবাহনী। স্কোরবোর্ডে ৪৩ রান জমা হতেই হারায় তিন উইকেট। সেখানে আকাশী-নীল জার্সিতে ব্যাট হাতে আলো ছড়ান অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। ৭০ বলে ৬৩ রানের ঝলমলে এক ইনিংস খেলেন এই অলরাউন্ডার। তাকে সঙ্গ দেন জাকের আলী। এই উইকেটরক্ষক ব্যাটার খেলেন ৮২ বলে ৬৩ রানের সময়োপযোগী ইনিংস। আফিফ হোসেন করেন কার্যকরী ৩৬ রান। আর শেষ দিকে খুশদিল শাহর ২৫ বলে ২৯ রানের ক্যামিওতে আবাহনী পায় ২৫৮ রানের পুঁজি।

মোহামেডানের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন মো. মুশফিক হাসান ও শুভাগত হোম।

লক্ষ্য খুব বেশি ছিল না, কিন্তু তাতেই খেই হারায় মোহামেডান। ১২ রানেই ধ্বসে পড়ে তিন উইকেট। শুরুতেই দলকে বিপদে ফেলে ফিরে যান দুই ওপেনার অধিনায়ক ইমরুল কায়েস (১) ও সৌম্য সরকার (৮)। চতুর্থ উইকেটে উইকেটরক্ষক ব্যাটার মাহিদুল ইসলাম অঙ্কন ও আরিফুল ইসলাম মিলে ৭২ রানের জুটি গড়ে খেলায় ফেরান সাদাকালোদের। ৫৯ বলে ৩০ রান করে তানজিম হাসান সাকিবের বলে আউট হন আরিফুল। পরে মাহমুদউল্লাহকে নিয়ে এগিয়ে চলেন অঙ্কন। 

জাতীয় দলের বাইরে থাকা মাহমুদউল্লাহ ৬৩ বলে ৫৪ রানের চমৎকার এক ইনিংস খেলে বোল্ড হন মোসাদ্দেকের বলে। আবাহনীর জন্য হুমকি হয়ে ওঠা অঙ্কন এক প্রান্ত আগলে রেখে দলকে জয়ের পথেই নিয়ে যাচ্ছিল। তবে, শেষ পর্যন্ত তাকে ফেরান মোসাদ্দেক। ১১৩ বলে ৮৮ রানের অসামান্য ইনিংস খেলে মোসাদ্দেকের বলে মাহমুদুল হাসান জয়ের হাতে ক্যাচ তুলে দেন তিনি। টেলএন্ডাররা চেষ্টা করলেও জয়ের বন্দরে আর নোঙর ফেলতে পারেননি।

ব্যাট হাতে অর্ধশতক করা মোসাদ্দেক বল হাতেও নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। আবাহনীর পক্ষে একাই চার উইকেট নেন তিনি। তানজিম হাসান নেন তিন উইকেট। এতে আবাহনী পায় আট রানের জয়।

সোমবার মাঠে গড়িয়েছে আরও দুটো ম্যাচ। বিকেএসপির তিন নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জকে ১৭৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে প্রাইম ব্যাংক। বিকেএসপির চার নম্বর মাঠে ঢাকা লিওপার্ডসের বিপক্ষে অগ্রণী ব্যাংক জিতেছে এক উইকেটে।