টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা

Looks like you've blocked notifications!
শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

টানা দুই জয়ে এরই মধ্যে বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। এবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার আশায় প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে তারা।

আজ শুক্রবার শারজাহতে ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছে লঙ্কানরা। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বাছাই পর্বে গ্রুপ ‘এ’ তে খেলেছে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কা। এই গ্রুপ থেকে সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। আজ আয়ারল্যান্ডকে আট উইকেটে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে নামিবিয়া মূল পর্ব নিশ্চিত করল। বিদায় নিয়েছে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড। এই গ্রুপে একটি জয়ের দেখাও পায়নি নেদারল্যান্ডস। আজ লঙ্কানদের হারাতে পারলে অন্তত একটি জয় নিয়ে তারা বাড়ি ফিরতে পারবে নেদারল্যান্ডস।

আজই শেষ হতে চলছে বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা। আগামীকাল শনিবার থেকে শুরু হবে সুপার টুয়েলভের লড়াই।

শ্রীলঙ্কা বিশ্বকাপ দল

দাসুন শানাকা (অধিনায়ক), চারিথ আসালানকা, দুষ্মন্ত চামিরা, দিনেশ চান্ডিমাল, আকিলা ধনাঞ্জয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ধনাঞ্জয়া ডি সিলভা, বিনুরা ফার্নান্ডো, নুয়ান প্রদীপ, অভিষ্কা ফার্নান্ডো, প্রবীন জয়াবিক্রমা, চামিকা করুণারত্নে, লাহিরু কুমারা, লাহিরু মাদুশানকা, কামিন্দু মেন্ডিস, কুশল পেরেরা, ভানুকা রাজাপাকসা, পুলিনা থারাঙ্গা, মাহিষ ঠিকশানা।

নেদারল্যান্ডস বিশ্বকাপ দল

পিটার সিলার (অধিনায়ক), কলিন অ্যাকারম্যান, ফিলিপ্পে বোইসেভেইন, বেন কুপার, বাস ডি লিডি, স্কট এডওয়ার্ডস, ব্র্যান্ডন গ্লোভার, ফ্রেড ক্লাসেন, স্টেফান মাইবার্গ, ম্যাক্স ও’ডাউড, রায়ান টেন ডেসকাট, লোগান ফন বিক, টিম ফন ডার গুগটেন, রুলফ ফন ডার মারউই, পল ফন মিকেরেন।