টি-টোয়েন্টিতে রুটের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন মরগান

Looks like you've blocked notifications!
ইংল্যান্ডের দুই ক্রিকেটার ইয়াং মরগান ও জো রুট। ছবি : সংগৃহীত

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডকে নেতৃত্ব দিচ্ছেন জো রুট। কিন্তু টি-টোয়েন্টিতে জায়গাই হয়নি তাঁর। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। স্বাভাবিকভাবে এই ফরম্যাটে রুটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ওঠে।

সেক্ষেত্রে আশার বানী শোনালেন সীমিত ওভারের অধিনায়ক ইয়াং মরগান। জানালেন, রুটের জন্য টি-টোয়েন্টির দরজা খোলা রেখেছেন তিনি। এমনকি টেস্ট অধিনায়কের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

টি-টোয়েন্টিতে রুটের পরিসংখ্যান একেবারে ফেলে দেওয়ার মতো নয়। ৩২ ম্যাচে তাঁর গড় ৩৫.৭২ ও স্ট্রাইক রেট ১২৬.৩০।  কিন্তু ইংল্যান্ডের সেটা যথেষ্ট মনে হচ্ছে না। টপ অর্ডারে জেসন রয়, জস বাটলার, জনি বেয়ারস্টোর মতো মারকুটে ব্যাটসম্যানরা আছে। ডেভিড মালানও দারুণ ছন্দে আছেন। তাঁদের টপকে একাদশে জায়গা পাওয়া কঠিন হয়ে পড়েছে টেস্ট অধিনায়কের। ফিরতে হলে ইংল্যান্ডের ঘরোয়া লিগে নিজেকে প্রমাণ করতে হবে তাঁকে।   

অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে রুটের ভবিষ্যৎ নিয়ে মরগান বলেন, ‘জো রুটের সঙ্গে আমরা কথা বলেছি। অবশ্যই তার ভবিষ্যৎ আছে (টি-টোয়েন্টি দলে)। আমাদের আলোচনা ছিল মূলত এটিকে ঘিরে যে এই মুহূর্তে জো সেরা একাদশে জায়গা পাচ্ছে না। আমরা চাইনা তাকে না খেলিয়ে শুধু শুধু দলে বয়ে বেড়াতে।’

জো রুটের নিজেকে প্রমাণ করার জন্য টি-টোয়েন্টি ব্লাস্ট ভালো মঞ্চ বলে মনে করেন মরগান, ‘জো টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে চায় এবং নিজের দাবি জোরালোভাবে তুলে ধরতে চায়। কিন্তু ইয়র্কশায়ারের হয়ে টি-টোয়েন্টি খেলার সুযোগ অনেক সময়ই পায় না। এজন্যই আমরা ভেবেছি, তার জন্য এখন এটি ভালো সুযোগ।’