টেস্টের মাঝপথে দেশে ফিরলেন তাসকিন-শরিফুল

Looks like you've blocked notifications!
তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। ছবি : সংগৃহীত

ওয়ানডে সিরিজে দারুণ সময় পার করেছেন তাসকিন আহমেদ। সিরিজ জয়ে বড় ভূমিকা রেখে ‘ম্যান অব দ্য’ সিরিজও হয়েছেন তিনি। কিন্তু সাদা-পোশাকে দলের হয়ে পুরো সিরিজ খেলতে পারলেন না তিনি। হঠাৎ চোট পেয়ে টেস্টের মাঝপথেই ছিটকে গেলেন তাসকিন। যার জন্য দ্বিতীয় টেস্টের আগেই দেশে ফিরে আসতে হলো ডানহাতি এই পেসারকে।

শুধু তাসকিন নয়, চোটের সমস্যায় ভুগছেন শরিফুল ইসলামও। শরীর ফিট নয় বলে তাঁকে প্রথম টেস্টের একাদশে রাখা হয়নি। দ্বিতীয় টেস্টেও খেলা হচ্ছে না তাঁর। তাই তাসকিনের সঙ্গে দেশে ফিরে এসেছেন শরিফুলও। আজ বুধবার দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছেন তাসকিন ও শরিফুল। আজ বিকেল ৫টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন দুই পেসার।

এই দুই পেসারকে নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজিদ ইসলাম এক বিবৃতিতে বলেন, ‘প্রথম টেস্টের দ্বিতীয় দিনে খেলার সময় ডান কাঁধে ব্যথা এবং নড়াচড়া করতে অসুবিধার কথা বলেন তাসকিন। দ্বিতীয় ইনিংসে বোলিংয়ের জন্য তিনি ফিজিওথেরাপি, সহায়ক টেপিং এবং ব্যথানাশক ঔষধ নেন। তার সুস্থ হতে প্রায় তিন সপ্তাহ সময় লাগতে পারে।’

শরিফুলের ব্যাপারে বলেছেন, ‘২৯ মার্চ অনুশীলনের সময় বাম পায়ের গোড়ালিতে ব্যথা অনুভব করেন শরিফুল। তার লিগামেন্টে গ্রেড-১ টিয়ার ধরা পড়েছে। তিনি ইতোমধ্যে তার পুনর্বাসন শুরু করেছেন এবং সম্ভবত এই মাসের শেষের দিকে অনুশীলন শুরু করবেন।’

তাসকিন-শরিফুল ছাড়াও বাংলাদেশের স্কোয়াডে আছেন আরো চার পেসার। এর মধ্যে ইবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ খেলছেন ডারবান টেস্টে। আর বেঞ্চে ছিলেন দুই পেসার শহিদুল ইসলাম ও আবু জায়েদ চৌধুরী। তাই তাসকিন-শরিফুল ফিরলেও পেস বিভাগ সাজাতে খুব একটা চিন্তা করতে হবে না বাংলাদেশকে।

আগামী ৮ এপ্রিল থেকে মাঠে গড়াবে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট। পোর্ট এলিজাবেথে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।