টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দল ঘোষণা করল ভারত

Looks like you've blocked notifications!
ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। ছবি : সংগৃহীত

আগামী ১৮ জুন মাঠে গড়াচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সাউথাম্পটনের হ্যাম্পশায়ার বোলে ভারত ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে। এই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত।

এক টুইট বার্তায় বিসিসিআই দলটি ঘোষণা করে। ১৫ জনের দল থেকে বাদ পড়েছেন ময়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর ও অক্ষর প্যাটেল। রোহিত শর্মা ও শুভমন গিল ওপেনিংয়ে ব্যাট করতে পারেন। তাই কেএল রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল এই দলে জায়গা পাননি।

ভারতের বোলিং লাইনে বেশ চমক দেখা গেছে। পাঁচ জন পেসার ১৫ জনের দলে রয়েছেন। তারা হলেন, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

স্পিনার হিসেবে আছেন, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। শুধু বোলিংয়ে নয়, জাদেজা ও অশ্বিনের ব্যাটের দিকেও তাকিয়ে থাকবে ভারতীয় দল।

উইকেটের পিছনের শক্তির সঙ্গে ব্যাটিং শক্তিকেও মজবুত করতে ঋদ্ধিমান সাহাকে নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আর হনুমা বিহারীর কাউন্টি লিগ খেলার অভিজ্ঞতা থাকায় তাঁকে ১৫ জনের দলে রাখা হয়েছে।

ভারতীয় দল : রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।