ট্রেন থেকে পড়ে যুব গেমসে পদকজয়ী সাইক্লিস্টের মৃত্যু

Looks like you've blocked notifications!
ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারানো সাইক্লিস্ট মারুফ (বাঁ দিক দিয়ে দ্বিতীয়) । ছবি : বিওএ

চলমান শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসে দুটি রুপা ও একটি ব্রোঞ্জ জিতে বাড়ি ফিরছিলেন সাইক্লিস্ট মো. মাশরাফি হোসেন মারুফ। ভাগ্যের কি নির্মম পরিহাস, বাড়ি ফেরা হলো না তাঁর। মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় না ফেরার দেশে পাড়ি জমালেন এই তরুণ সাইক্লিস্ট।

যুব গেমসে রংপুর বিভাগের হয়ে অংশ নেওয়া মারুফ গত ২৭ ফেব্রুয়ারি খেলা শেষে ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন। তিনি শেখ কামাল যুব গেমসে সাইক্লিং ডিসিপ্লিনে দুটি রোপ্য ও একটি ব্রোঞ্জ জিতেছিলেন।

১৬ বছর বয়সী এই তরুণ সাইক্লিস্টের অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দীন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিইএইচডি এবং মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। একইসঙ্গে তার (মাশরাফি হোসেন মারুফ) বিদেহি আত্মার শান্তি কামনা ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন তারা।

মাশরাফির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের কোষাধ্যক্ষ সাহিদুর রহমান বলেন, ‘ছেলেটা যে রেলস্টেশনে মারা গেছে, সেটা মূল রেলস্টেশন না। ওখানে পঞ্চগড় এক্সপ্রেস থামে না। ট্রেনের যখন গতি কম ছিল তখন সে ট্রেনের দরজায় দাঁড়িয়ে সতীর্থ বন্ধু সাইক্লিস্টদের নিজের স্কুল দেখানোর চেষ্টা করছিল। তখনই হাত ফসকে সে পড়ে রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেলে সেখানেই মারা যায়।’