ঢাকা টেস্ট নয়, নিউজিল্যান্ডের জন্য প্রস্তুত তাসকিন

Looks like you've blocked notifications!
আজ দলের সঙ্গে অনুশীলনে তাসকিন। ছবি-বিসিবি

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ডান হাতের আঙুলে চোট পান তাসকিন আহমেদ। ওই চোট তাঁকে ছিটকে দেয় চট্টগ্রাম টেস্ট থেকে। আশার ব্যাপার হলো, ঢাকা টেস্টের দলে ফিরেছেন তাসকিন। তবে দলে ফিরলেও পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার সম্ভবনা কম তাঁর। মূলত দলের সঙ্গে রেখে নিউজিল্যান্ড সিরিজের জন্য প্রস্তুত হচ্ছেন এই পেসার।

আগামীকাল শনিবার সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচের আগের দিন নেটে ওটিস গিবসনের অধীনে লম্বা সময় বোলিং করতে দেখা যায় তাসকিনকে। নেটে খুব সাবলীলই দেখা যায় তাঁকে। তবে ঝুঁকি এখনো কমে যায়নি। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হকও আভাস দিলেন, ঢাকা টেস্টের জন্য নয়, মূলত নিউজিল্যান্ড সিরিজের জন্য বেশি প্রস্তুত  তাসকিন।  

তাসকিনের খেলার ব্যাপারে মুমিনুল বলেন, 'অবস্থা যদি বলেন ওর (তাসকিন) এই ম্যাচ খেলার জন্য হয়ত কালকে পর্যন্ত অপেক্ষা করা লাগবে। তখন হয়ত সিদ্ধান্ত নিতে ভাল হবে। কিন্তু আমার মনে হয়,  নিউজিল্যান্ডে খেলার জন্য সবচেয়ে বেশি সম্ভাবনা আছে। সেটার জন্য বেশি প্রস্তুত সে(তাসকিন)।'

পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ম্যাচের ষষ্ঠ ওভারে ডান হাতের উপরের অংশে বল লাগে তাসকিনের। আঙুলে ব্যথা পাওয়ার সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন তাসকিন। কিছুক্ষণ পর আবার মাঠে ফেরেন। কিন্তু তখনো ব্যথা ছিল। ব্যথা নিয়েই মাঠে ছিলেন। তবে শেষ পর্যন্ত হাসপাতালে নিতে হয় তাঁকে। এরপর ছিটকে যান চট্টগ্রাম টেস্ট থেকে।

বিশ্বকাপ শেষেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ৮ ডিসেম্বর শেষ হবে পাকিস্তান সিরিজ। এর পরেও অবশ্য বিশ্রামের সুযোগ নেই। পাকিস্তান সিরিজ শেষ হওয়ার পর দিনই নিউজিল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।