তামিমকে নিয়ে চিন্তিত নন মাশরাফি

Looks like you've blocked notifications!

দীর্ঘদিন মাঠের বাইরে থাকার কারণে তামিম ইকবালের পারফরম্যান্স নিয়ে আশাবাদী ছিল সবাই। কিন্তু পাঁচ মাস পর মাঠে ফিরে ভক্তদের হতাশই করলেন বাঁহাতি এই ওপেনার। বিপিএল দিয়ে ফেরার ম্যাচে ৪ বল খেলে ৫ রান করলেন দেশের অন্যতম সেরা এই ওপেনার।

অবশ্য তামিমকে নিয়ে চিন্তিত নন ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গত বিপিএলের ফাইনাল ম্যাচের কথা স্মরণ করিয়ে তামিমের পাশে দাঁড়ালেন নড়াইল এক্সপ্রেস।

গত আসরের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে ১৪১ রানের দারুণ একটি ইনিংস খেলেছিলেন তামিম। বাঁহাতি এই ওপেনারের ব্যাটে চড়েই শিরোপা জিতেছিল কুমিল্লা। আজ বৃহস্পতিবার তামিমের পারফরম্যান্সের প্রসঙ্গ উঠলে সেই সে কথাই মনে করিয়ে দিলেন মাশরাফি।

এ ব্যাপারে মাশরাফি বলেন, ‘আমার মনে হয় না তামিমকে নিয়ে এখনই চিন্তা করার কিছু আছে। গত বছরও তামিম বেশিরভাগ ম্যাচে এমন পারফরম্যান্সের ভেতর দিয়ে গেছে, শেষ পর্যন্ত শিরোপাজয়ী ইনিংস কিন্তু ওরই ছিল। তামিম এটা বার বারই প্রমাণ করে এসেছে। এখন গুরুত্বপূর্ণ হচ্ছে দল হিসেবে খেলা যেটা আমরা আজ মিস করেছি। উইকেটটা ভালো ছিল, সাধারণত মিরপুরে এমন উইকেট পাওয়া যায় না। ১৬০ রান করার মতো একটা পর্যায়ে ছিলাম আমরা। তারপর দুই তিনটা রান আউটের কারণে বড় সংগ্রহ হয়নি। তারপরও আমার কাছে মনে হয় এখন চিন্তিত তো নাই,  আলোচনা করার সময়ও এখন না।’

বিপিএল দিয়ে মাশরাফি নিজেও ফিরেছেন ৫ মাস পর। বিশ্বকাপের পর প্রতিযোগিতামূলক ম্যাচে ফেরার বিষয়ে মাশরাফি বলেন, ‘অনেকদিন পর ক্রিকেটে ফিরতে অনেক সময় মানিয়ে নিতে একটু সময় লাগে। টুর্নামেন্টটা অনেক বড়, অনেক সময় আছে। আজ কিছু ভুল হয়েছে। কাল যেহেতু খেলা, বেশি চিন্তা করারও সুযোগ নেই। যে ভুলগুলো হয়েছে সেগুলো ঠিক করলেই আপাতত যথেষ্ট।’