তামিমের রানে ফেরার দিনে ঢাকার বিশাল সংগ্রহ

Looks like you've blocked notifications!

ইংল্যান্ড বিশ্বকাপ থেকে ফর্মহীনতায় ভুগছেন তামিম ইকবাল। গত জুলাইতে ইংল্যান্ড থেকে ফিরে শ্রীলঙ্কা সফরেও রানের দেখা পাননি। সফর শেষে কয়েক মাসের জন্য ক্রিকেট থেকে বিরতি নেন তামিম। রানে ফেরার লড়াই নীরবে লড়াই চালিয়ে যান। মাঝে ঢাকা লিগে এক ম্যাচ খেলেও সেভাবে রান করতে পারেননি।

অবশেষে বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে রানের দেখা পেলেন তামিম। ঢাকা প্লাটুনের হয়ে খেলা তামিম গতকাল বৃহস্পতিবার রাজশাহীর বিপক্ষে ব্যর্থ হলেও আজ শুক্রবার কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে খেলেছেন ৫৩ বলে ৭৪ রানের ইনিংস। তামিমের ব্যাটে ভর করে কুমিল্লা ওয়ারিয়র্সকে ১৮১ রানের লক্ষ্য দিল ঢাকা প্লাটুন।
 
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ঢাকা প্লাটুন। ইনিংসের প্রথম বলে হারায় এনামুল হক বিজয়কে। এরপর ২৬ রানের মাথায় হারায় মেহেদী হাসানকে। তৃতীয় উইকেটে লরি ইভান্সকে নিয়ে হাল ধরেন রানের খোঁজে থাকা তামিম ইকবাল।
 
শুরুর দিকে বেশ সাবধানে ব্যাট করেন তামিম। প্রথম ২০ রান তুলতে খেলেন ২৭ বল। এরপর ধীরে ধীরে ব্যাটসম্যানদের উপর চড়াও হতে থাকেন। ২৭ বলে ২০ রান করা তামিম পরের ১৩ বলে নেন ৩০ রান। বাউন্ডারি হাঁকিয়ে ৪০ বলে করেন হাফসেঞ্চুরির উল্লাস।
 
মাঝে ২৪ বলে ২৩ রান করে বিদায় নেন লরি ইভান্স। এরপর তামিমের সঙ্গে ঝড় তোলেন থিসারা পেরেরা। ১৬তম ওভারে বড় ঝড়টা গেল আবু হায়দার রনির উপর দিয়ে। রনির বলে এক ছক্কা ও চারটি বাউন্ডারি হাঁকালেন পেরেরা। ওই ওভার থেকে ৫ বলে ২২ রান নেন পেরেরা। পরের ওভারে শানাকার বল বাউন্ডারি ছাড়া করেছেন দুই ব্যাটসম্যান। তবে ওভারের শেষ বলে বাউন্ডারি মারতে গিয়ে শানাকার বলেই আউট হন তিনি। ফেরার আগে ৫৩ বলে ৭৪ রান করেন তামিম। যাতে ৪টি ছক্কা ও ৬টি চারের মার ছিল। তামিম ফেরার পর শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে সাত উইকেটে ১৮০ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন। ইনিংস শেষে ১৭ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন পেরেরা।