দারুণ জয়ে মৌসুম শুরু জুভেন্টাসের

Looks like you've blocked notifications!
 জুভেন্টাস ও মালবোর মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

এই মৌসুমেই দলের অন্যতম তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছেড়ে দিয়েছে জুভেন্টাস। পর্তুগিজ তারকাকে ছাড়াই ইউরোপসেরা প্রতিযোগিতার শুরুটা দারুণ করেছে তুরিনের ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে মালবোকে উড়িয়ে দিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

গতকাল মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে মালবোকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস।দলের জয়ে একটি করে গোল করেছেন পাওলো দিবালা, আলভারো মোরাতা ও আলেক্স সান্দ্রো।

এদিন মালবোর মাঠে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দাপট ছিল জুভেন্টাসের। ম্যাচের ৬১ ভাগ সময় বল দখলে রেখে প্রতিপক্ষ শিবিরে ১৬বার আক্রমণ করেছে তারা। যার মধ্যে আটটিই ছিল অনটার্গেট শট। বিপরীতে ৯ শট নেওয়া মালবোর একটি ছিল অনটার্গেটে যাওয়ার মতো। কিন্তু, সেটি লক্ষ্য পাঠাতে পারেনি মালবো।

জুভেন্টাস তিন গোলই পায় বিরতির আগে। প্রথম গোলটি করেন সান্দ্রো। ২৩ মিনিটে ডান দিক থেকে রদ্রিগো বেন্তাকুরের ক্রসে এক সতীর্থ মাথা ছোঁয়াতে পারেননি। তবে, গোলমুখে থাকা সান্দ্রো ভুল করেননি, ডাইভিং হেডে ঠিকানা খুঁজে নেন তিনি।

৪৫তম মিনিটে নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন দিবালা। এর পরের মিনিটেই ব্যবধান আরও বাড়ান মোরাতা। বক্সে এক ডিফেন্ডার বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে দ্রুত চিপ শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন স্পেনের এই ফরোয়ার্ড। এরপর রক্ষণ ধরে রেখে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস।

এই গ্রুপের আরেক ম্যাচে জেনিথকে ১-০ গোলে হারিয়েছে চেলসি। দলের পক্ষে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন দ্বিতীয় মেয়াদে দলটিতে ফেরা রোমেলু লুকাকু।

ব্যবধান গড়া গোলটি আসে দ্বিতীয়ার্ধে। ৬৯তম মিনিটে সেসার আসপিলিকুয়েতার ক্রসে ডি-বক্সে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন লুকাকু। দলটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে এটাই তাঁর প্রথম গোল। এরপর শেষ দিকে কয়েক বার সুযোগ তৈরি করেও জালের দেখা পায়নি চেলসি। শেষ পর্যন্ত এক গোলের ব্যবধানেই গোটা তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নএরা।

গেল আসরে কোচ টমাস তুখেলের অধীনে অনেকটা চমকে দিয়েই চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছিল চেলসি। এবার নতুন মৌসুমের শুরুর দিনও জয় তুলে নিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।