দারুণ জয়ে শিরোপার আরো কাছে রিয়াল

Looks like you've blocked notifications!

একদিন আগে এস্পানিওলের বিপক্ষে জয় নিয়ে লা লিগায় শিরোপার স্বপ্ন টিকিয়ে রেখেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। কিন্তু বার্সা সমার্থকদের আশা পূরণ হতে দিল না রিয়াল মাদ্রিদ। আলাভেসকে হারিয়ে শিরোপার দৌঁড়ে আরেক ধাপ এগিয়ে গেল জিনেদিন জিদানের দল।

গতকাল শুক্রবার রাতে আলফ্রেদো দে স্টেফানো স্টেডিয়ামে  অনুষ্ঠিত ম্যাচে আলাভেসের বিপক্ষে ২-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। দলের হয়ে একটি করে গোল করেন করিম বেনজেমা ও মার্কো অ্যাসেনসিও।

এই জয়ের সুবাদে বার্সেলোনার সঙ্গে চার পয়েন্ট ব্যবধান বাড়াল রিয়াল। লিগে ৩৫ ম্যাচে ২৪ জয় ও আট ড্রয়ে ৮০ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে রিয়াল। সমান ম্যাচ খেলে ২৩ জয় ও সাত ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।

অবশ্য গতকাল ম্যাচের শুরুতেই গোল খেতে বসে রিয়াল। তবে সেই যাত্রায় রক্ষা পেয়ে নিজেদের গুছিয়ে নেয় দলটি। এরপর ১১ মিনিটে বেনজেমার সফল স্পট কিকে এগিয়ে যায় জিদানের শিষ্যরা। এই নিয়ে টানা তিন ম্যাচে পেনাল্টি পায় রিয়াল। আর বেনজেমা পান লিগে নিজের ১৮তম গোল।

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ২-০ করেন অ্যাসেনসিও। এই গোলেও অবদান ছিল বেনজেমার। সতীর্থের বাড়ানো পাস ধরে ডি-বক্সে ঢুকে বল বাড়ান বেনজেমা। বল ফাঁকায় পেয়ে সহজে জাল খুঁজে নেন অ্যাসেনসিও।

এরপর নিজেদের রক্ষণ আগলে খেলে যায় রিয়াল। ম্যাচের ৭১ শতাংশ সময় নিজেদের দখলে বল রাখলেও পরে আর গোলের দেখা মেলেনি। ফলে ২-০ গোলের স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।