দিল্লিকে থামিয়ে প্রথম জয় পেল হায়দরাবাদ

Looks like you've blocked notifications!
দিল্লিকে হারিয়ে আসরে নিজেদের প্রথম জয় তুলে নিল সানরাইজার্স হায়দরাবাদ। ছবি : সংগৃহীত

হেভিওয়েট দল নিয়েও প্রথম দুই ম্যাচের দুটিতেই হেরেছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে তৃতীয় ম্যাচে আর কোনো ভুল হয়নি। দিল্লি ক্যাপিটালসের জয়রথ থামিয়ে আসরে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে ডেভিড ওয়ার্নারের দল।

আইপিএলের ১১তম ম্যাচে গতকাল মঙ্গলবার দিল্লিকে ১৫ রানে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দুর্দান্ত বোলিং করে ম্যাচ সেরা হয়েছেন হায়দরাবাদের লেগ স্পিনার রশিদ খান। মাত্র ১৪ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন এই আফগান তারকা।

এই জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলের তলানি থেকে ছয় নম্বরে উঠে এল সানরাইজার্স হায়দরাবাদ। অন্যদিকে শীর্ষ থেকে দ্বিতীয় স্থানে নেমে গেল দিল্লি ক্যাপিটালস।

শারজাহ স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ১৬২ রান সংগ্রহ করে হায়দরাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ জনি বেয়ারস্টো করেন ৫৩ রান। ৪৮ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল তিন বাউন্ডারি ও দুই ছক্কা দিয়ে। এ ছাড়া অধিনায়ক ডেভিড ওয়ার্নার করেন ৪৫ রান এবং এ  মৌসুমের আইপিএলে প্রথম খেলতে নামা কেইন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৪১ রান।

জবাব দিতে নেমে লড়াই জমিয়ে তুলতে পারেনি দিল্লি। রশিদ খানের বোলিংয়ের সামনে ফিকে হয়ে যায় দিল্লির হ্যাটট্রিক জয় তুলে নেওয়া আশা। ১৬৩ রানের জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৪৭ রানে থামে দিল্লি।

এবারের আইপিএলে কালই প্রথম রান তাড়া করতে নেমেছিল দিল্লি। আগের দুই ম্যাচ জিতেছিল তারা প্রথমে ব্যাট করে। কিন্তু তাড়া করতে নেমে প্রথম পরীক্ষাতে ব্যর্থ হল দলটি।

নিজেদের ইনিংসের শুরুতেই ধাক্কা খায় দিল্লি। ওপেনার পৃথ্বি শ-কে মাত্র ২ রানে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। এরপর শিখর ধাওয়ান এবং স্রেয়াশ আয়ার মিলে ধাক্কা সামলানোর চেষ্টা করেন। কিন্তু তাতে লাভ হয়নি। ২১ বলে ১৭ রান করে আউট হয়ে যান আয়ার।

৩১ বলে দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন ধাওয়ান। ২৭ বলে ২৮ রান করেন রিশাভ পন্থ। ১২ বলে ২১ রান করে আউট হন শিমরন হেটমায়ার। ৯ বলে ১১ রান করেন মার্কাস স্টয়নিজ। শেষ দিকে কাগিসো রাবাদা ৭ বলে করেন ১৫ রান। শেষ পর্যন্ত ১৪৭ রানে থামে দিল্লি।

রশিদ বাদে দলের পক্ষে ভুবনেশ্বর কুমার ২৫ রান দিয়ে নেন ২টি উইকেট। সমান একটি করে উইকেট নেন খলিল আহমেদ ও টি নটরাজন।