দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার ফেদেরারের

Looks like you've blocked notifications!
সুইস তারকা রজার ফেদেরার। ছবি : সংগৃহীত

আগামী সপ্তাহে শুরু হচ্ছে দুবাই ওপেন টেনিস টুর্নামেন্ট। আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সুইস তারকা রজার ফেদেরার। চলমান কাতার ওপেন দিয়ে দীর্ঘ ১৩ মাস পর কোর্টে ফিরেছিলেন ফেদেরার। কিন্তু দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে বিশ্বের সাবেক এই শীর্ষ তারতাকে।

এটিপি ট্যুরের খবরে জানা গেছে, ফেদেরার দোহায় দ্বিতীয় রাউন্ডে বিশ্বের ৪২ নম্বর খেলোয়াড় জর্জিয়ার নিকোলোজ বাসিলাশভিলির কাছে হেরে বিদায় নেন। ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার টুইটারে লিখেছেন, ‘এটিপি ট্যুরে ফিরতে পারাটা সত্যিই আনন্দের। আরও একবার দোহায় খেলতে পারার প্রতিটি মুহূর্তই ছিল দুর্দান্ত। এজন্য পুরো দলকে ধন্যবাদ জানাতে চাই। ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর ফেরাটা মোটেই সহজ নয়। তাই আমি আবারও অনুশীলনে মনোযোগী হতে চাই। তাই দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছি।’

গত বছর ফেদেরারের হাঁটুতে দুবার অস্ত্রোপচার করা হয়েছি। যে কারণে ২০২০ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নোভাক জকোভিচের কাছে হারের পর আর কোনো টুর্নামেন্টে অংশ নেননি। গত বুধবার কাতার ওপেনের প্রথম ম্যাচে ড্যান ইভান্সের বিপক্ষে তিন সেটের লড়াইয়ে কষ্টার্জিত জয় পেয়েছিলেন। এরই মধ্যে ফেদেরার ঘোষণা দিয়েছেন চলতি মাসের শেষে বছরের প্রথম মাস্টার্স ইভেন্ট মিয়ামি ওপেনে তিনি খেলছেন না। তবে এপ্রিলে ক্লে কোর্টের মাধ্যমে আবার হয়তো কোর্টে ফিরতে পারেন তিনি।