দুর্দান্ত শতকে বাংলাদেশকে জিতিয়ে যা বললেন শান্ত

Looks like you've blocked notifications!
ম্যাচশেষে কথা বলছেন নামজুল হাসান শান্ত। ছবি : বিসিবি

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৩২০ রানের লক্ষ্য দেখে অনেকেই হয়তো ভেবেছিল যে, বাংলাদেশ এই ম্যাচে জিততে পারবে না। তবে সেই ভাবনা ভুল প্রমাণ করে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জিতিয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন ব্যাটার নাজমুল হোসেন শান্ত। এমন সেঞ্চুরির পর জানিয়েছেন নিজের অনূভুতিও।

গতকাল শুক্রবার (১২ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডে ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে শান্ত জানান, “আমার সত্যিই খুবই ভালো লাগছে। এটা দারুণ ছিল। আমার মনে হয় হৃদয় বেশ ভালো ব্যাটিং করেছে। আমাকে সাহায্য করার মানসিকতা ছিল তার। এই আবহাওয়া খুবই ঠান্ডা, যা আমাদের জন্য খুবই কঠিন কন্ডিশন। আমরা শুধু আমাদের খেলায় মনোযোগ দিয়েছি।”

শান্ত আরও বলেন, “দর্শকদের ধন্যবাদ। আমার মনে হয়নি, আমরা দেশের বাইরে খেলতে এসেছি। আশা করি তারা আমাদের পরবর্তী খেলাতেও সমর্থন দিতে আসবে। শেষ ম্যাচেও আমরা ধারাবাহিকতা ধরে রাখার জন্যই খেলব।”

এমন দুর্দান্ত জয়ে অধিনায়ক তামিম বলেন, “আমরা যখনই ইংল্যান্ডে খেলতে আসি, দর্শকদের সমর্থন আমাকে মুগ্ধ করে। মাঠের আকৃতি আর উইকেট দেখে আমাদের মনে হয়েছে, এই রান তাড়া করা সম্ভব। এটা তেমন মাঠ নয় যে, আপনাকে সবসময় চার-ছয়ের চিন্তা করতে হবে। অটোমেটিক বাউন্ডারি আসবে। যদি শান্ত-তাওহিদ হৃদয়রা এভাবে পারফর্ম করতে থাকে, তাহলে এটা বাংলাদেশের জন্য হবে দারুণ কিছু।”

দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩১৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। জবাবে তিন বল হাতে রেখে ৩ উইকেটে জয় তুলে নেয় তামিমের দল। ৯৩ বলে ১১৭ রানের দুর্দান্ত শতক হাঁকান শান্ত। যা তার ক্যারিয়ারের প্রথম ওয়ানডে শতক। এছাড়ও তাওহিদ হৃদয় ৫৮ বলে ৬৮ রানের কার্যকরী ইনিংস খেলেছেন। আর মুশফিক করেছেন ২৮ বলে ৩৬ রান।