দ্বিতীয় পরীক্ষায় করোনা নেগেটিভ সব খেলোয়াড়

Looks like you've blocked notifications!
দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষায় সব খেলোয়াড়ের নেগেটিভ এসেছে। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) স্কিল ক্যাম্পে ডাক পাওয়া সব খেলোয়াড়ের দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ক্যাম্পের জন্য ২৭ জন ক্রিকেটার ডাক পান। গত শুক্রবার ১৮ জন এবং গতকাল শনিবার বাকি নয়জন ক্রিকেটারের করোনা পরীক্ষা করানো হয়। বিসিবি জানিয়েছে, দ্বিতীয় পর্বের পরীক্ষায় কারো পজিটিভ আসেনি।

প্রথম পর্বের করোনা পরীক্ষা হয়েছিল গেল ৬ ও ৭ সেপ্টেম্বর। এরমধ্যে শুধু সাইফ হাসান ও ট্রেনার নিক লির করোনা পজিটিভ আসে।

আজ রোববার থেকে হোটেল সোনারগাঁওয়ে জৈব-সুরক্ষা পরিবেশে থাকবেন ক্রিকেটাররা। ক্রিকেটারদের জন্য দুটি বাস থাকাছে, অনুশীলনের জন্য হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াতের জন্য এই ব্যবস্থা করা হয়েছে।

আবাসিক ক্যাম্পের জন্য হোটেল সোনারগাঁওয়ের দুটি তলা ভাড়া করা হয়েছে। তিন বিদেশি কোচ রাসেল ডমিঙ্গো, ওটিস গিবসন ও রায়ান কুকও সেখানে থাকবেন। প্রত্যকের জন্য আলাদা রুম থাকছে। ক্রিকেটারদের জন্য আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।

শ্রীলঙ্কা সফরের উদ্দেশে আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের। অবশ্য সিরিজটি এখনো অনিশ্চয়তায়।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজটি মূলত গত জুলাই-আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ পরিস্থিতির কারণে সেটি পিছিয়ে অক্টোবর-নভেম্বরে নির্ধারণ করা হয়।

শ্রীলঙ্কা সরকারের নিয়ম অনুযায়ী, কোভিড-১৯ আক্রান্ত কি না, তা খতিয়ে দেখতে দেশটিতে প্রবেশকারী প্রত্যেক ব্যক্তিকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে বিসিবি চেয়েছিল, সফরে গিয়ে সাত দিন কোয়ারেন্টিনে থাকতে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তাদের স্বাস্থ্য বিভাগের কাছে বিসিবির এই প্রস্তাব পাঠালেও এখন পর্যন্ত এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানায় সংশ্লিষ্ট ব্যক্তিরা।

বাংলাদেশের পরিকল্পনায় ছিল কোয়ারেন্টিন চলাকালীন নিজেদের প্রস্তুতি সেরে নেওয়া। কিন্তু শ্রীলঙ্কার সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ দলকে হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে। জাতীয় দল ও হাইপারফরম্যান্সের (এইচপি) ৬০ জন খেলোয়াড়ের সঙ্গে অফিশিয়ালদের পাঁচতারকা হোটেলে ১৪ দিন রাখা বিসিবির জন্য যথেষ্ট কঠিন।

বাংলাদেশ দল : মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাদমান ইসলাম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, শফিউল ইসলাম, ইয়াসির আলী, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন,  খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও সাইফ হাসান।