দ্বিতীয় ম্যাচেই মুদ্রার উল্টো পিঠ দেখল বাংলাদেশ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ। ছবি : বিসিবি

ওয়ানডে সিরিজে ছিল বৃষ্টির দাপট। টি-টোয়েন্টির শুরুটা হয় বাংলাদেশের দাপট দিয়ে। ৯ বছর পর জয় শ্রীলঙ্কায় জয়ের দেখা পায় বাংলাদেশ। কিন্তু সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেই মুদ্রার উল্টো পিঠ দেখল বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয় ম্যাচে লঙ্কান নারীদের সামনে দাঁড়াতেই পারল না নিগার সুলতানার দল।  

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার কাছে সাত উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। লঙ্কানদের জয়ে সিরিজে এখন ১-১ সমতা। ফলে শেষ ম্যাচে যে জিতবে সেই শিরোপা ঘরে তুলবে।

সিনহালিজ ক্রিকেট ক্লাব মাঠে আজ বৃহস্পতিবার(১১ মে) মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা। টস হেরে এদিন আগে ব্যাটিং করতে নেমে মাত্র ১০০ রানে থামে নিগার সুলতানা জ্যোতির দল। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

ব্যাট হাতে বাংলাদেশের হয়ে কেউই জ্বলে উঠতে পারেননি। আগের দিনের জয়ে সবচেয়ে বেশি ভূমিকা রাখা নিগারও আজ ব্যর্থ। মাত্র ১৭ বলে ৭ রান করে ফেরেন সাজঘরে। দলের হয়ে সর্বোচ্চ ১৮ রান করে পেয়েছেন সোবহানা মোস্তারি ও শামিমা সুলতানা। ১৬ রান করেছেন রাবেয়া হায়দার। বাকিরা সবাই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন।

লঙ্কান মেয়েদের হয়ে ২টি করে উইকেট নেন উদেশিকা প্রাবোধানি, সুগন্ধা কুমারি, ইনোকা রানাভিরা ও কাভিশা দিলহারি।

ছোট লক্ষ্য তাড়ায় দারুণ শুরু করে শ্রীলঙ্কা। ওপেনিং জুটিতেই আতাপাত্তু ও বিশমি করেন ৪৩ রানের জুটি। ২৭ বলে ৩৩ রানের ইনিংস খেলে থামেন অধিনায়ক আতাপাত্তু। এরপর বাকিরা মিলে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। দলের জয়ের পথে হারশিথা সামারাবিক্রমা ২৯ ও দিলহারি ২০ রানের অপরাজিত ইনিংস খেলেন।