দ্বিতীয় সেশনে বাংলাদেশের হতাশা

Looks like you've blocked notifications!
বাংলাদেশ-ভারত ম্যাচ। ছবি : বিসিবি

তাইজুল ইসলামের বোলিং দাপটে প্রথম সেশনে মোটামুটি ভালোই কাটে বাংলাদেশের। কিন্তু দ্বিতীয় সেশন হয়েছে তার উলটো। বরং উইকেটে থিতু হয়ে দাপট দেখালেন শ্রেয়াস আইয়ার ও পন্থ। এই জুটিতে হতাশায় ডুবছে বাংলাদেশ। 

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন চ্যালেঞ্জের মুখে বাংলাদেশ। আজ শুক্তবার বাংলাদেশের মূল লক্ষ্য ভারতকে দ্রুত অলআউট করা। সেই লক্ষ্যে প্রথম সেশনে ঝলক দেখান তাইজুল ইসলাম। তিনি একাই তুলে নেন ৩ উইকেট। কিন্তু দ্বিতীয় সেশনে উইকেটহীন থাকেন তিনিও। 

গতকাল বৃহস্পতিবার ঢাকা টেস্টের প্রথম দিন আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন মুমিনুল হক। বাকিদের ব্যর্থতায় বেশিদূর এগোতে পারেনি সাকিব আল হাসানের দল। 

দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে ৮৬ রানে ৩ উইকেট হারিয়েছে ভারত৷ এরপর হারিয়েছে বিরাট কোহলিকে। ২৪ রান করে বিদায় নিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক। 

পিছিয়ে থেকে লাঞ্চের পর ব্যাটিংয়ে নামে ভারত। মূলত এই সেশনেই ম্যাচের নাগাল নিয়ে নেয় সফরকারীরা। দ্বিতীয় সেশন শেষে তাদের রান দাঁড়ায় ৪ উইকেটে ২২৬। সুতরাং বড় লিড থেকে আটকাতে ভারতকে দ্রুত আউট করাই মূল লক্ষ্য বাংলাদেশের। 

প্রথম সেশনে ভারতের পতন হওয়া ৩ উইকেটের সবগুলোই শিকার করেছেন তাইজুল ইসলাম। লোকেশ রাহুল, শুভমান গিল দুইজনকেই লেগ বিফোরের ফাঁদে ফেলেন তাইজুল ইসলাম। এরপর চেতেশ্বর পুজারাকেও ফেরান তিনি। 

এর আগে গতকাল দিনের তৃতীয় সেশনে প্রথম ইনিংসে নেমে বিনা উইকেটে ১৯ রান করে ভারত। দিন শেষে উইকেটে ছিলেন লোকেশ রাহুল (৩) ও শুভমান গিল (১৪)।  বাংলাদেশ থেকে ২০৮ রানে পিছিয়ে আজ টেস্টের দ্বিতীয় দিন শুরু করেছে লোকেশ রাহুলের দল।