দ্বিতীয় হারে সিরিজ খোয়াল ভারত

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ার কাছে টানা দ্বিতীয় ম্যাচ হেরেছে ভারত। ছবি : সংগৃহীত

লক্ষ্য বিশাল। জয়ের জন্য ভারতের চাই ৩৯০ রান। স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে এই রান তাড়া করতে নেমে কোহলিরা থেমেছে ৩৩৮ রানে। তাই সিডনিতে অনুষ্ঠিত এই ম্যাচে ৫১ রানে হেরেছে ভারত। এই হারে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খোয়াল কোহলিরা।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও কেএল রাহুল দারুণ দুটি ইনংস খেলেও দলের হার এড়াতে পারেননি। কোহলি ৮৭ বলে ৮৯ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। আর রাহুল করেন ৬৬ বলে ৭৬ রান।

কমিন্স ৬৭ রানে তিনটি ও হ্যাজেলউড ৫৯  রানে দুটি উইকেট নেন।

এদিকে ব্যাট হাতে দারুণ ছন্দে ছুটছেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার স্টিভেন স্মিথ। টানা দ্বিতীয় ম্যাচে তুলে নিলেন সেঞ্চুরি। সেইসঙ্গে দুর্দান্ত ব্যাটিং করেছেন ডেভিড ওয়ার্নার, অ্যারণ ফিঞ্চ, লাবুশেন, ম্যাক্সওয়েলরা। তারকাদের ব্যাটিং ঝলকে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৩৮৯ রান করে।  

ভারতের বিপক্ষে এটিই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ দলীয় সংগ্রহ। গত ম্যাচে ৩৭৫ রান করেছিল তারা। এক ম্যাচ না যেতেই নতুন রেকর্ড গড়ল অসিরা। সেঞ্চুরিয়ান স্মিথ ৬৪ বল মোকাবিলা করে ১০৪ রান করেন। 

সিডনিতে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের শুরু থেকেই আগ্রাসী ছিল অস্ট্রেলিয়া। ওপেনিং জুটিতে দুই ওপেনার ফিঞ্চ ও ওয়ার্নার তোলেন ১৪২ রান। ২২.৫ ওভারে ৬০ রানে ফিরে যান ফিঞ্চ। এরপর ৮৩ রান করে আউট হন ওয়ার্নার।

কিন্তু দুই সতীর্থ ফিরলেও স্মিথ শুরু করেন গতকাল যেখানে থেমেছিলেন সেখান থেকে। ছোটেন নিজের ছন্দে। মাত্র ৬২ বলে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। এর আগে গত ম্যাচেও সেঞ্চুরি করেছেন তিনি, সেটিও ছিল ৬২ বলে। সেঞ্চুরির পর ১০৪ রানে থামে অসি তারকার ইনিংস। ৬৪ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৪ বাউন্ডারি ও দুই ছক্কায়।

স্মিথ ফেরার পর অস্ট্রেলিয়াকে টানেন লাবুশেন ও ম্যাক্সওয়েল। ৬১ বল মোকাবিলা করে ৭০ রানে থামেন লাবুশেন। তখনো থামেননি ম্যাক্সওয়েল। আগের ম্যাচে ঝড় তোলা তারকা এই ম্যাচেও খেললেন ঝোড়ো ইনিংস। মাত্র ২৫ বলে তুলে নেন ব্যক্তিগত হাফসেঞ্চুরি। শেষ ২৯ বলে ৬৩ রান করেন তিনি।