ধোনির ছক্কার বল স্টেডিয়ামের বাইরে পেয়ে পথচারীর কাণ্ড

Looks like you've blocked notifications!
চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ছবি : সংগৃহীত

নভেল করোনাভাইরাস বদলে দিয়েছে পুরো পৃথিবী। বদলে গেছে ক্রিকেট বিশ্বও। এখন আর গ্যালারিতে দর্শকদের উচ্ছ্বাস দেখা যায় না। বন্ধ স্টেডিয়ামেই লড়াই করতে হচ্ছে ক্রিকেটারদের। এর মধ্যেই স্টেডিয়ামের বাইরে থেকে মহেন্দ্র সিং ধোনির বল হাতে পাওয়ার আনন্দ পেলেন এক পথচারী। ধোনির ছক্কা মারার বল কুড়িয়ে নিয়ে বাড়ির পথে হাঁটা ধরলেন আরব আমিরাতের এক পথচারী।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে ধোনির ব্যাটিং দেখতে মুখিয়ে ছিল ক্রিকেট ভক্তরা। চেন্নাইকে জেতাতে না পারলেও তিন ছক্কায় ভক্তদের একটু হলেও আনন্দ দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক।

ইংল্যান্ডের বোলার টম কারানকে হাঁকানো বিশাল তিন ছক্কার দুটোই গিয়ে পড়ে স্টেডিয়ামের বাইরে। এর মধ্যে একটি ছক্কা স্টেডিয়ামের বাইরে রাস্তায় গিয়ে পড়ে।

ওই দৃশ্য ভেসে ওঠে টিভির পর্দায়। দেখা যায়, একজন পথচারী সে বল কুড়িয়ে হাসি মুখে ফিরে আসছেন। বলটি অবশ্য তিনি ফিরিয়ে দেননি। বল নিয়ে সোজা বাড়ির পথে হাঁটা শুরু করেন। একজন ধারাভাষ্যকার বলতে থাকেন, ‘উনি বল ফেরত দেবেন না। ধোনির এই প্রকাণ্ড ছক্কার বলটি  মূল্যবান সম্পদ হিসেবে আজীবন নিজের কাছে রেখে দেবেন।’

পরে আইপিএলের অফিশিয়াল টুইটারে সংশ্লিষ্ট ব্যক্তির বল কুড়িয়ে নিয়ে যাওয়ার ভিডিও পোস্ট করে লেখা হয়, 'ভাগ্যবান একজন ব্যক্তি। দেখুন, ধোনির ছক্কা মারা বলটি কে পেলেন?'

ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ২১৬ রান সংগ্রহ করে রাজস্থান। ২১৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ২০০ রানে থামে চেন্নাই। দলটিকে জেতাতে প্রাণপণ চেষ্টা করেন ফাফ ডু প্লেসি। কিন্তু শেষের দিকে বল না থাকায় জয় অধরাই থাকে ধোনিদের। ম্যাচটিতে ২৯ রান করেছেন ধোনি। তবে এই সংখ্যাটা শুধু তাঁর নিজের পরিসংখ্যানেই যোগ হয়েছে। দলের কোনো কাজে আসেনি।