নতুন নামে আসছে কিংস ইলেভেন পাঞ্জাব

Looks like you've blocked notifications!
প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব। ছবি : সংগৃহীত

আইপিএলের ১৩তম আসরের রেশ না কাটতেই নতুন আসরের তোড়জোড় শুরু হয়ে গেছে। নিলামের জন্য ক্রিকেটারদের নিবন্ধনও হয়ে গেছে। এর মধ্যেই নতুন খবর দিল বলিউড সুপার স্টার প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব।

আইপিএলের ১৪তম আসরে নতুন নামে আসতে চাইছে ফ্র্যাঞ্চাইজিটি। শুধু নাম নয়, নিজেদের লোগোরও পরিবর্তন আনতে চায় প্রীতি জিনতার দল। সংবাদ সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে খবরটি নিশ্চিত করেছে হিন্দুস্থান টাইমস।

কিংস ইলেভেন পাঞ্জাব তাদের নাম পরিবর্তন করে ‘পাঞ্জাব কিংস’ রাখতে চাইছে। ধারণা করা হচ্ছে, আইপিএলে সাফল্যে পেতেই নাকি এই চিন্তা করছে ফ্র্যাঞ্চাইজিটি।  

গতকাল সোমবার বিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে বলেছে, ‘দলটি দীর্ঘদিন ধরে নাম পরিবর্তন করার পরিকল্পনা করছে তারা। তারা ভাবছে এটা আসন্ন আইপিএলের আগেই করা উচিত। তাই বলব, এটি হঠাৎ করে নেওয়া সিদ্ধান্ত নয়।’

আইপিএলে এর আগেও নাম পরিবর্তনের ঘটনা ঘটেছে। দিল্লি ডেয়ারডেভিলস নাম পরিবর্তন করে এসেছে দিল্লি ক্যাপিটালস নামে। পুনে ওয়ারিয়র্স নতুন নাম দিয়েছিল রাইজিং পুনে সুপারজায়ান্ট। এবার প্রীতির জিনতার দলটিও নাম পরিবর্তনের কথা ভাবছে।

কিংস ইলেভেন পাঞ্জাব এখনো আইপিএলের কোনো শিরোপা জিততে পারেনি। দলটির সেরা সাফল্য হলো ২০১৪ সালে। সেবার ফাইনালে উঠেও শিরোপা ছোঁয়া হয়নি কিংসদের। এবার নাম পরিবর্তন করে চ্যাম্পিয়ান হওয়ার স্বপ্ন পূরণ করতে চায় ফ্র্যাঞ্চাইজিটি।