নতুন রূপে কাল শুরু প্রিমিয়ার ক্রিকেট লিগ

Looks like you've blocked notifications!
টি-টোয়েন্টি ফরম্যাটে ১২টি দল প্রিমিয়ার ক্রিকেট লিগে অংশ নেবে। ছবি : সংগৃহীত

স্বাস্থ্য প্রোটোকল মেনে আগামীকাল সোমবার শুরু হচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বছরের আসরটির নামকরণ করা হয় ‘বঙ্গবন্ধু ডিপিএল’।

টি-টোয়েন্টি ফরম্যাটে ১২টি দল এবারের লিগ অংশ নেবে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ও বিকেএসপির দুটি মাঠে খেলাগুলো অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ শুরু হবে সকাল ৯টায়। আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে।

করোনাভাইরাসের কারণে গেল বছর প্রথম রাউন্ডের পর লিগটি স্থগিত করা হয়েছিল। তাই আগের ক্লাবেই খেলবেন ক্রিকেটাররা। নতুন ফ্রি খেলোয়াড় সাকিব আল হাসান বিশেষ অনুমতি নিয়ে দলে যোগ দিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবার লিগের ফরম্যাটে পরিবর্তন হয়েছে।

কাল প্রথম দিনে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড ও পারটেক্স ক্লাব, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও খেলাঘর সমাজ কল্যান সমিতি, ওল্ড ডিওএইচএস ও লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপ ক্রিকেটার্স, প্রাইম দোলেশ্বর ও ব্রাদার্স ইউনিয়ন এবং মোহামেডান স্পোটিং ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

এবার পুরো মৌসুম জুড়েই পাওয়া যাবে জাতীয় দলের ক্রিকেটারদের। তাই এবারের লিগটি পেতে যাচ্ছে নতুন উন্মাদনা।

খেলোয়াড় ও কর্মকর্তাদের সুরক্ষার জন্য পুরো আসরটি জৈব-সুরক্ষা বলয়ে অনুষ্ঠিত হবে। খেলোয়াড়, আম্পায়ার ও কর্মকর্তাদের চারটি হোটেলে রাখা হচ্ছে। প্রতিটি দলের জন্য একটি বাসও ঠিক করে দিয়েছে বোর্ড।

প্রিমিয়ার ক্রিকেট লিগের ১২ দল

মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, আবাহনী লিমিটেড, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স, ব্রাদার্স ইউনিয়ন, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর, পারটেক্স স্পোর্টিং ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও খেলাঘর ক্রীড়া চক্র।