নিউজিল্যান্ডকে অল্প রানে আটকে দিল পাকিস্তান

Looks like you've blocked notifications!
পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

ব্যাটিংয়ের শুরুটা হয়েছিল বেশ সাবধানী। কিন্তু সেই ছন্দ ধরে রাখতে পারল না নিউজিল্যান্ড। দাপুটে বোলিংয়ে কিউইদের ব্যাটিং অর্ডার নাড়িয়ে দেন পাকিস্তানের বোলাররা। ফলে বড় সংগ্রহের ভিত গড়তে পারেনি কিউইরা। পাকিস্তানকে মাত্র ১৩৫ রানের লক্ষ্য দিতে পেরেছে কেন উইলিয়ামসনের দল।

আজ মঙ্গলবার বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রান করে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন ডেভন কনওয়ে ও মিচেল।

শারজাততে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা বেশ সতর্কভাবে করে নিউজিল্যান্ড। দুই ওপেনার মিলে স্কোরবোর্ডে যোগ করেন ৩৬ রান। ষষ্ঠ ওভারে ওই জুটি ভাঙেন হারিস রউফ। বোল্ড করে ফিরিয়ে দেন কিউই ওপেনার মার্টিন গাপটিলকে। তিন বাউন্ডারিতে ২০ বলে ১৭ রান করে বিদায় নেন গাপটিল।

মার্টিন ফিরলে রানের গতি কমে যায় নিউজিল্যান্ডের। এর মধ্যেই আরেক ওপেনার মিচেলকে সাজঘরের পথ দেখান ইমাদ ওয়াসিম। নবম ওভারে ওয়াসিমের বলে সীমানায় ক্যাচ তুলে দিয়ে ফেরেন মিচেল। ২০ বলে ২৭ রান করে ফেরেন তিনি। ৫৪ রানে দ্বিতীয় উইকেট হারায় কিউইরা। পরের ওভারেই ফিরে যান নিশাম।

তিন টপ অর্ডার ফেরার পর চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। সেখান থেকে কিছুটা প্রতিরোধ গড়েন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু পারলেন না দলকে এগিয়ে নিতে। দ্রুত রান তুলতে গিয়ে রানআউট হয়ে ফেরেন কিউই অধিনায়ক। দুই বাইন্ডারি ও এক ছক্কায় ২৬ বলে ২৫ রান করেন উইলিয়ামসন।

শেষ দিকে বাকিদের নিয়ে লড়াই করেন ডেভন কনওয়ে। কিন্তু তিনিও পারেননি শেষ করতে। ১৮তম ওভারে তাঁকেও শিকার বানান রউফ। ২৪ বলে ২৭ করেন কনওয়ে। একই ওভারে গ্লেন ফিলিপসকেও বিদায় করেন রউফ। পাকিস্তানি বোলারদের বাধা টপকে বড় সংগ্রহ ভিত পায়নি কেইন উইলিয়ামসনের দল।

পাকিস্তানের হয়ে বল হাতে ২২ রান দিয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন হারিস রউফ। একটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজ।