নিজের ব্যাটিং নিয়ে আর প্রশ্ন শুনতে চান না তামিম

Looks like you've blocked notifications!
ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ছবি : সংগৃহীত  

গেল কয়েক বছরে নিজের ব্যাটিংয়ের ধরন নিয়ে প্রায়ই প্রশ্নের মুখোমুখি হতে হয় তামিম ইকবালকে। সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলেরও শিকার হতে হয় তাঁকে। সংবাদমাধ্যমে নিত্য প্রশ্ন ওঠে, তাঁর ব্যাটিংয়ের ধরন ও স্ট্রাইক রেট নিয়ে।

এসব শুনতে শুনতে তামিম নিজেও রীতিমতো বিরক্ত। তাই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে তামিম অনুরোধ করলেন, নিজের ব্যাটিংয়ের ধরন নিয়ে আর প্রশ্ন শুনতে চান না তিনি। কয়েক বছর ধরে তিনি যেভাবে খেলছেন, সেভাবেই খেলে যাবেন বলে জানালেন বাঁহাতি এই ওপেনার।

ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে আজ শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম। সংবাদমাধ্যমে বরাবরের মতো প্রশ্ন ওঠে তাঁর ব্যাটিংয়ের ধরন নিয়ে।

জবাবে তামিম পরিষ্কারভাবে নিজের বার্তা জানিয়ে দিয়ে বলেন, ‘আমার ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে মনে হয়, আমি অনেকবার কথা বলেছি। এটা (প্রশ্ন) কখনও থামে না, প্রশ্ন আসতেই থাকে। আমি কোন অ্যাপ্রোচে খেলব— আমি যে অ্যাপ্রোচে খেলে আসছি গত চার-পাঁচ বছর ধরে, সেই অ্যাপ্রোচেই খেলব। কারণ আমি এতেই সফল বলে মনে করি।’

এরপর ভবিষ্যতে এই প্রশ্ন না করার অনুরোধ জানিয়ে অভিজ্ঞ এই ওপেনার বলেন, ‘এটা নিয়ে আমার ভবিষ্যতে কোনো কিছু বলার নেই। আমি এটা নিয়ে যথেষ্ট কথা বলেছি। আমি সবাইকে অনুরোধ করছি, ভবিষ্যতে এ বিষয়ে আর প্রশ্ন করবেন না।’

একদিন বাদেই ঘরের মাঠে গড়াবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম ওয়ানডে হবে ২৩ মে। পরে ২৫ ও ২৮ মে বাংলাদেশের সঙ্গে বাকি দুটি ওয়ানডে খেলবে শ্রীলঙ্কা।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে দিবারাত্রির তিন ম্যাচের ভেন্যুই মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। সুপার লিগের প্রতিটি ম্যাচের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। সিরিজ শেষে আগামী ২৯ মে ঢাকা ছাড়বে লঙ্কান দল।