নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব : ইমরুল

Looks like you've blocked notifications!

দেশের জার্সিতে শেষ খেলেছেন ২০১৮ সালের ডিসেম্বরে। মাঝে কয়েকবার নির্বাচকদের নজরে থাকলেও মূল দলে খেলার সুযোগ হয়নি ইমরুল কায়েসের। প্রায় এক বছর পর ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরেছেন তিনি। আজ শুক্রবার ভারতের উদ্দেশে দেশ ছাড়ার আগে সবার কাছে দোয়া চেয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে পা রাখবে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ১৪ নভেম্বর ইন্দোরে। সে লক্ষ্যে টেস্ট দলে ডাক পাওয়া সদস্যরা আজ শুক্রবার উড়াল দিলেন ভারতের উদ্দেশে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা ছেড়েছেন টেস্ট স্কোয়াডে থাকা সদস্যরা।

দেশ ছাড়ার আগে ফেসবুকে একটি ছবি পোস্ট করে ইমরুল লিখেছেন, ‘অনেক দিন পর আবার দেশের জার্সি পরে খেলব ইনশাআল্লাহ। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব, ভালো কিছু দেওয়ার জন্য। সবাই আমার ও আমাদের দলের এর জন্য দোয়া করবেন।’

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার কারণে এই সফরে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মুমিনুল হক। সফরের বাকি সদস্যরা হলেন সাদমান ইসলাম, সাইফ হাসান, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন।

এর মধ্যে ডাক পাওয়া তরুণ ব্যাটসম্যান সাইফ হাসানের এখনো অভিষেক হয়নি। হয়তো টেস্ট চ্যাম্পিয়নশিপ দিয়েই জাতীয় দলের দুয়ার খুলতে পারে তাঁর।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ছাড়াও এই সফরে অন্য মাত্রায় পা রাখছে বাংলাদেশ। ভারতের বিপক্ষেই প্রথমবার গোলাপি বলে দিবারাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ। আগামী ২২ নভেম্বর ঐতিহাসিক টেস্টটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনসে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড : সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাইফ হাসান, মুমিনল হক সৌরভ (অধিনায়ক), লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী ও এবাদত হোসেন।