পরের ফাইনালের জন্য হোটেল বুকিং দিতে বললেন ক্লপ

Looks like you've blocked notifications!
ম্যাচ শেষে শিষ্যকে জড়িয়ে ধরেন ইয়ুর্গেন ক্লপ। ছবি : সংগৃহীত

আরেকটি ফাইনাল এবং আরেকটি হৃদয় ভাঙার গল্প! ২০১৮ সালের পর এবারও চ্যাম্পিয়নস লিগের শিরোপা মঞ্চ থেকে শূন্য হাতে বিদায় নিতে হয়েছে লিভারপুলকে। প্রতিপক্ষ সেই একই দল—রিয়াল মাদ্রিদ। দাপুটে ফুটবল খেলেও দিন শেষে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে লিভারপুলের।

তবে হারের হতাশায় দুমড়েমুচড়ে যাচ্ছে যাচ্ছে না লিভারপুল। বরং নতুন করে ঘুরে দাঁড়ানোর আহ্বান দিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। প্যারিসে ফাইনাল হারার পর আগামী মৌসুমের ফাইনাল খেলার জন্য হোটেল বুকিং দেওয়ার আহ্বান দিলেন ক্লপ।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে গতকাল দিবাগত রাতে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে ইউরোপসেরার মুকুট জিতেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া গোলটি দ্বিতীয়ার্ধে করেছেন রিয়ালের ব্রাজিল তারকা ভিনিসিয়ুস।

ফাইনালে হেরে যাওয়ার পর ক্লপ বলেছেন, ‘ড্রেসিং রুমে আমি দলকে বলেছি, ওদেরকে নিয়ে আমি গর্ববোধ করছি। অসাধারণ এক মৌসুম কেটেছে ছেলেদের। যে দুটি প্রতিযোগিতায় আমরা জিততে পারিনি, সেগুলো পারিনি ন্যূনতম ব্যবধানে। ছেলেরা ক্রমে বুঝতে পারবে কতটা বিশেষ ছিল এই মৌসুম এবং তারা কী করেছে মৌসুমজুড়ে।’

এরপর লিভারপুল কোচ বলেন, ‘অবশ্যই এটা ভিন্ন ধরনের এক সাফল্য, যে সাফল্য খুব প্রত্যাশিত নয়। তবে আমার খুব মনে হচ্ছে, আমরা ফিরে আসব। এই ছেলেরা দারুণ লড়াকু। অসাধারণ একটি দল আমাদের। আমরা আবার একত্র হব এবং সামনে এগিয়ে যাব। হয়তো অন্যদের চেয়ে বেশি চেষ্টা করতে হবে আমাদের। তাতে কোনো সমস্যা নেই। পরের ফাইনাল যেন কোথায়? ইস্তানবুল! সেখানে হোটেল বুকিং দিয়ে রাখুন।’