পাঁচ মাসের প্রস্তুতির পরও ৫ রান!

Looks like you've blocked notifications!
বঙ্গবন্ধু বিপিএলে নিজের প্রথম ম্যাচেই ব্যর্থ তামিম ইকবাল। ছবি : সংগৃহীত

গত জুলাইয়ে শেষ শ্রীলঙ্কা সিরিজে খেলেছিলেন তামিম ইকবাল। বিশ্বকাপ থেকে টানা ব্যর্থতার কারণে শ্রীলঙ্কা থেকে ফিরেই ক্রিকেট থেকে বিরতি নেন তিনি। মাঝে খেলার কথা ছিল ভারত সফরে। কিন্তু স্ত্রীর অসুস্থতার কারণে আরেক দফায় ছুটি নেন দেশের অন্যতম এই ওপেনার।

দীর্ঘ বিরতি কাটিয়ে বঙ্গবন্ধু বিপিএল দিয়ে অবশেষে মাঠে ফিরেছেন তামিম। কিন্তু পাঁচ মাস পর ক্রিকেটে ফেরাটা রাঙাতে পারলেন না তিনি। প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে ফেরার ম্যাচে মাত্র ৫ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

মাঝে ঢাকা লিগে খেলেছিলেন তামিম। চার দিনের ঘরোয়া ম্যাচেও সেভাবে হাসেনি তাঁর ব্যাট। যার জন্য বিপিএল দিয়ে ফর্মে ফিরতে মরিয়া ছিলেন তিনি। টুর্নামেন্ট শুরুর আগে নিজেকে তৈরি করার জন্য তামিম সবার আগে অনুশীলন শুরু করেন। ঢাকার কোচ সালাউদ্দিনের অধীনে চেষ্টা করেন ছন্দে ফিরতে। ফিটনেসেও বিশেষ নজর দেন।

কিন্তু এত কিছু করেও কোনো লাভ হলো না। ফেরার ম্যাচেও ব্যর্থতার আড়ালে পড়ে গেলেন তামিম। ঢাকা প্লাটুনের হয়ে ব্যাট করতে নেমে মাত্র ৫ রানে আউট হয়ে গেছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার।

আজ বৃহস্পতিবার বিপিএলের তৃতীয় ম্যাচে রাজশাহী রয়্যালসের মুখোমুখি হয় ঢাকা প্লাটুন। টস হেরে আগে ব্যাট করতে নেমে ঢাকার শুরুটাই নড়বড়ে করেন তামিম। রাজশাহীর পেসার আবু জায়েদ রাহির করা দ্বিতীয় ওভারের পঞ্চম বলে আফিফ হোসেন ধ্রুবর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাজঘরে।

তামিমের ব্যর্থতার দিনে ঢাকা প্লাটুনও ভালো করতে পারেনি। ঢাকার আস্থা হয়ে উঠতে পারেননি লরি ইভান্স, থিসারা পেরেরা, শহিদ আফ্রিদির মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। ব্যাটসম্যানদের চরম ব্যর্থতার দিনে বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী রয়্যালসের বিপক্ষে ১৩৪ রানে থেমে যায় ঢাকা প্লাটুন।