পাকিস্তানের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বিসিবি

Looks like you've blocked notifications!
এখন পাকিস্তান সফরে যেতে চায় না বিসিবি। ছবি : সংগৃহীত

ঘরের মাঠে ক্রিকেট ফেরাতে খুবই পরিশ্রম করছে পাকিস্তান। এরই মধ্যে বেশ কয়েকটি দল নিরাপদে পাকিস্তান সফর করেছে। সবকিছু যখন স্বাভাবিক হওয়ার পথে, তখনই পরিস্থিতি বদলে দিয়েছে নিউজিল্যান্ড। নিরাপত্তা ইস্যুতে খেলার আগমুহূর্তে সিরিজ বাতিল করেছে কিউইরা। এই ঘটনার পর ইংল্যান্ডও পাকিস্তান সফর স্থগিত করে দিয়েছে।

এই অবস্থায় আর্থিক ক্ষতির মুখে পড়তে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। একই সঙ্গে ঘরের মাঠে তাঁদের আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন হুমকির মুখে পড়েছে। পিসিবি তাই চাইছে বাংলাদেশ অথবা শ্রীলঙ্কার সঙ্গে নিজেদের মাঠে দ্রুত একটি সিরিজ আয়োজন করতে। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে প্রস্তাবও পাঠিয়েছে তারা। কিন্তু বিশ্বকাপের আগমুহূর্তে অন্য কোনো সফর করা সম্ভব নয় বলে পিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বিসিবি।

আজ মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, ‘আমাদের দল এতদিন বায়ো-বাবলে ছিল। এতগুলো সিরিজ খেলার পর তারা একটু ছুটিতে আছে। কদিন পর আবার সেই বায়ো-বাবলে ঢুকতে হবে লম্বা সময়ের জন্য। তাই সবাই ২০ দিনের ছুটিতে গেছেন। কোচরাও ছুটিতে। সবাই ওমানে যোগ দিবে। এখন ওদের এনে তৈরি করতে গেলে যে সময় দরকার, বিশ্বকাপের আগে এর কোনো সুযোগই নেই।’

বিসিবি সভাপতি আরও বলেন, ‘আমাদের পরিকল্পনা আছে, ওমানে গিয়ে তিনটি অনুশীলন ম্যাচ খেলব, ক্যাম্প করব। পাকিস্তানে গেলে তা সম্ভব হবে না। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দল পাঠানো এই মুহূর্তে সম্ভব নয়।’

গত শুক্রবার ওয়ানডে সিরিজ মাঠে গড়ানোর আগমুহূর্তে নিরাপত্তার ইস্যুতে সিরিজ বাতিল করে নিউজিল্যান্ড। কিউইদের এমন সিদ্ধান্তের পর সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠে। পাকিস্তানি ক্রিকেটারেরাও চুপ করে বসে নেই। নিজেদের সোশ্যাল মিডিয়াতে একে একে সবাই বার্তা দিচ্ছেন, পাকিস্তান নিরাপদ। তবুও পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে ফের তৈরি হয়েছে অনিশ্চয়তা। এমন কঠিন পরিস্থিতি মোকাবিলায় ক্রিকেটারদের পারফরম্যান্স দেখানোর আহ্বান জানিয়েছেন পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা।