পাকিস্তানের বিপক্ষে সিরিজের শ্রীলঙ্কা দল ঘোষণা

Looks like you've blocked notifications!
শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি : সংগৃহীত  

শ্রীলঙ্কার রাজনৈতিক ও অর্থনৈতিক অবস্থা চরম সংকটের মধ্যে। তবে এর মধ্যেও খেলা চালিয়ে যাচ্ছে দেশটির জাতীয় ক্রিকেট দল। সামনে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে তারা। আগামী ১৬ জুলাই থেকে গলে পাকিস্তানের বিরুদ্ধে শুরু হতে যাওয়া দুই টেস্টের সিরিজে জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে স্কোয়াড ছিল সেই দল থেকে বাদ পড়েছেন প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এমবুলদেনিয়া, লক্ষিতা মানসিংহে ও চামিকা করুনারত্নেকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গলে দ্বিতীয় টেস্টে ১২ উইকেট নেওয়া প্রবাথ জয়সুরিয়া এখন তারকা বনে গেছেন। একাদশে অবস্থান ধরে রাখার সম্ভাবনা বেশি তাঁর। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি টেস্ট না খেলা সত্ত্বেও স্কোয়াডে রেওয়া ডুনিথ ওয়েলালেজকে নেওয়া হয়েছে।

পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা।  বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে এখন শ্রীলঙ্কার অবস্থান তৃতীয়। পাকিস্তান চতুর্থ স্থানে রয়েছে।

শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), পথুম নিসাঙ্কা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুস, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, মহেশ থিক্সানা, কাসুন রাজিথা, ভিনরাজ ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবাথ জয়সুরিয়া, দুনিথ ওয়েললাগে ও জেফরি ভ্যান্ডারসে।