পাকিস্তানের বিপর্যয়ে লড়াইয়ে ফিরল ইংল্যান্ড

Looks like you've blocked notifications!

সুযোগ পেয়েও ইংল্যান্ডকে চাপে রাখতে পারল না পাকিস্তান। ম্যানচেস্টার টেস্টের দ্বিতীয় দিনে ম্যাচ ছিল সফরকারীদের নিয়ন্ত্রণে। তৃতীয় দিনে প্রথম সেশনের পর ম্যাচে নিজেদের অবস্থান আরো মজবুত করেন তাঁরা। তবে দিন শেষে ইংল্যান্ড লড়াইয়ে ফিরে পাকিস্তানের ব্যাটিং ব্যর্থতার জন্যই।

পাকিস্তানের ৩২৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দ্বিতীয় দিনের খেলা শেষে চার উইকেটে ৯২ রান তুলেছিল। তৃতীয় দিনে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অলআউট হয় ২১৯ রানে। তাই প্রথম ইনিংসে ১০৭ রানের লিড নিয়ে নেয় পাকিস্তান।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন ওলি পোপ। জস বাটলার আউট হন ৩৮ রান করে। এ ছাড়া স্টুয়ার্ট ব্রড ২৯, ক্রিস ওকস ১৯ ও জফরা আর্চার ১৬ রান করেন।

ইয়াসির শাহ চারটি উইকেট নেন। দুটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ আব্বাস ও শাদব খান। একটি করে উইকেট নেন নাসিম শাহ ও শাহীন শাহ আফ্রিদি।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তান চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ে পড়ে। তৃতীয় দিনের শেষে ১৩৭ রান তুলতেই আট উইকেট হারিয়ে বসেছে তারা। প্রথম ইনিংসের লিড মিলে পাকিস্তান আপাতত এগিয়ে আছে ২৪৪ রানে। চতুর্থ দিনের শুরুতে দ্রুত পাকিস্তানের অলআউট করতে পারলে জয়ের নাগালে থাকবে ইংল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের হয়ে আবিদ আলী ২০, আজহার আলী ১৮, বাবর আজম ৫, আসাদ শফিক ২৯, মোহাম্মদ রিজওয়ান ২৭, শাদব খান ১৫ ও শাহীন আফ্রিদি ২ রান করে আউট হয়েছেন। খাতা খুলতে পারেননি প্রথম ইনিংসে শতরান করা শান মাসুদ।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস ও বেন স্টোকস। একটি উইকেট দখল করেন ডমিনিক বেস।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান প্রথম ইনিংস : ৩২৬

ইংল্যান্ড প্রথম ইনিংস : ২১৯

পাকিস্তান দ্বিতীয় ইনিংস : ১৩৭/৮ (তৃতীয় দিনের শেষে)।