পাঞ্জাবকে হারিয়ে টিকে রইল রাজস্থান

Looks like you've blocked notifications!
ক্রিস গেইলের ঝড়ের পরও হেরে গেল কিংস ইলেভেন পাঞ্জাব। ছবি : সংগৃহীত

হারলেই বাদ, জিতলে টিকে থাকবে শেষ চারের আশা। এমন সমীকরণ সামনে রেখে গতকাল শুক্রবার কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি হয় রাজস্থান রয়্যালস। তবে বাঁচা-মরার ম্যাচটিতে কোনো ভুল করেনি রাজস্থান। ক্রিস গেইলের ঝড় তোলার ম্যাচে পাঞ্জাবকে হারিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখল স্টিভেন স্মিথের দল।

আইপিএলের ৫০তম ম্যাচে গতকাল শুক্রবার পাঞ্জাবকে ৭ উইকেটে হারিয়েছে রাজস্থান। ঝোড়ো হাফসেঞ্চুরি করা বেন স্টোকস পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার।

ম্যাচটিতে হারলেও এখনো প্লে-অফের আশা শেষ হয়নি পাঞ্জাবের। বর্তমানে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে তাদের অবস্থান। সমান ম্যাচে একই পয়েন্ট রয়েছে রাজস্থান ও কলকাতা নাইট রাইডার্সেরও। সামনের ম্যাচগুলো জয়ের পাশাপাশি রাজস্থান ও কলকাতার হারজিতের দিকেও নজর দিতে হবে কিংসদের।

গতকাল আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৫ রান করে পাঞ্জাব। ব্যাট হাতে ঝড় তোলেন ক্রিস গেইল। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বেন স্টোকস, জফরা আর্চার, রাহুল তেওয়াতিয়াদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেন গেইল। চার-ছক্কার ঝড়ে মাত্র ৬৩ বলে পৌঁছে যান সেঞ্চুরির কাছে। কিন্তু সেঞ্চুরি করতে দিলেন না আর্চার। ৯৯ রানে গেইলকে ফেরান আর্চার। ইনিংসটিতে ছয় বাউন্ডারি ও আট ছক্কা হাঁকান গেইল। এর মধ্যে ১৯তম ওভারে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের হাজারতম ছক্কা হাঁকান গেইল। ওই ওভারেই থামে তাঁর ইনিংস। বাকিদের মধ্যে ৪৬ রান করেন লোকেশ রাহুল। ২২ রান করেন নিকোলাস পুরান।

জবাব দিতে নেমে ১৭.৩ ওভারে জয় তুলে নেয় রাজস্থান। এর আগে দুই দলের প্রথম সাক্ষাতে ২২৩ রান তাড়া করে ম্যাচ জিতে আইপিএল ইতিহাসের রেকর্ড গড়েছিল রাজস্থান। এদিন রান তাড়ায় হাফসেঞ্চুরি করেন স্টোকস। ৪৮ রান করেন স্যামসন। ২৩ বলে ৩০ রান করেন উথাপ্পা। বাটলার ১০ বলে ২০ এবং স্মিথ ২০ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন।