পান্ডিয়ার চাওয়া উমরান অভিষেক উপভোগ করুক

Looks like you've blocked notifications!
ভারতের জার্সিতে অভিষেক হয়েছে মালিকের। ছবি : সংগৃহীত

১৫তম আইপিএলে গতি দিয়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন উমরান মালিক। আইপিএল মাতানো উমরানকে ভারতের জাতীয় দলের জার্সিতে দেখতে মুখিয়ে ছিলেন ক্রিকেট ভক্তরা। তাদের আশা পূরণ হয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ভারতের জার্সিতে অভিষেক হয়ে গেল তরুণ এই ক্রিকেটারের।

তবে অভিষেকটা সেভাবে রাঙাতে পারলেন না উমরান। যদিও সেটা নিয়ে মোটেই চিন্তিত নন ম্যাচটিতে ভারতকে নেতৃত্ব দেওয়া হার্দিক পান্ডিয়া। বরং তিনি চান, পান্ডিয়া যেন অভিষেকটা উপভোগ করেন। 

এবারের আইপিএলে ১৫০ কিলোমিটার গতিতে বোলিং করে ক্রিকেটপ্রেমীদের নজরে এসেছেন উমরান। আইপিএলে ১৪ ম্যাচ খেলে সবগুলোতেই তিনি দ্রুততম বোলার পুরস্কার পেয়েছেন। এ ছাড়া পুরো আসরে ২২টি উইকেট নিয়ে আসরের উদীয়মান ক্রিকেটারের স্বীকৃতিও পেয়েছেন কাশ্মীরের এই তরুণ বোলার।

সেই হিসেবে জাতীয় দলে শুরুটা ভালো হয়নি। যদিও তিনি বোলিং করেছেন মাত্র এক ওভার। অভিষেকে এক ওভার বোলিং করে ১৪ রান দিয়ে ফেলেন তিনি। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আর বোলিংয়ের সুযোগ হয়নি তাঁর। ১২ ওভারের ম্যাচটিতে সহজেই জিতে যায় ভারত। তবে ম্যাচ শেষে মালিককে সাহস জুগিয়েছেন পান্ডিয়া।

উমরানের অভিষেক ম্যাচ নিয়ে পান্ডিয়া বলেন, ‘ভারতের হয়ে প্রথম ম্যাচ খেললে সেটাই বড়। যে পথ সে পেরিয়ে এসেছে, এই ধরনের বোলারদের সময় দেওয়া জরুরি। আজকের দিন তার ভালো গেল কী খারাপ, সেটি অপ্রাসঙ্গিক। তার জন্য ভারতের হয়ে খেলতে পারাই বিশাল ব্যাপার এবং তার এই দিকটি নিয়েই আমি দারুণ খুশি। মাঠে ভালো দিন হোক বা খারাপ, সমস্যা নেই। এসব খেলারই অংশ।’

এর পর পান্ডিয়া যোগ করেন,‘পাশাপাশি মনে রাখতে হবে, এখান থেকে সে কেবল আরও উন্নতিই করবে, যত ম্যাচ খেলবে। তার জন্য ভারতের হয়ে খেলা অনেক বড় ব্যাপার, যে কারও জন্যই এটা বড় কিছু। আমি চাই, এই উপলক্ষ সে উপভোগ করুক। কারণ এই দিনটি প্রতিদিন আসে না, অভিষেক জীবনে একবারই হয়।’