প্রত্যাশিত জয়ে রিয়ালকে ছোঁয়ার চেষ্টায় বার্সা

Looks like you've blocked notifications!

স্প্যানিশ লা লিগায় টানা জয়ে বার্সেলোনাকে ছাড়িয়ে গেছে রিয়াল মাদ্রিদ। বসে নেই বার্সেলোনাও। লেভান্তের বিপক্ষে প্রত্যাশিত জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়েছে কিকে সেতিয়েনের দল।

গতকাল রোববার রাতে ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত ম্যাচে লেভান্তেকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের পক্ষে দুটি গোলই করেছেন তরুণ ফুটবলার আনসু ফাতি। গোল করাতে অবদান রেখেছেন অধিনায়ক লিওনেল মেসি। এ ছাড়া এই জয়ের মধ্যে দিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান ৩ পয়েন্ট কমিয়েছে বার্সা।

এদিন ম্যাচের ২৯ মিনিটে উল্লেখযোগ্য সুযোগ পায় বার্সা। কিন্তু মেসির নেওয়া শট ঠেকিয়ে দেন লেভান্তে গোলরক্ষক। পরের মিনিটেই আবারও সুযোগ পেয়ে যায় স্বাগতিকরা। ভুল না করে বার্সাকে এগিয়ে নেন আনসু ফাতি। মেসির পাস ধরে ডি-বক্সের মুখ থেকে নিচু শটে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে জাল খুঁজে নেন ফাতি।

পরের মিনিটেই সেই মেসির বাড়ানো বল ধরেই ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন অরক্ষিত তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড। বল গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়। চলতি মৌসুমে এ নিয়ে চারটি গোল করলেন ১৭ বছর বয়সী ফাতি।

এরপর অবশ্য রক্ষণ ধরে রেখে খেলে যায় বার্সা। কিন্তু যোগ করা সময়ে ছন্দ হারানোয় গোল খেয়ে বসে দলটি। রোচিনার দূরপাল্লার শট বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনের হাতে লেগে বল চলে যায় জালে। তাতে ২-১ শূন্যের স্কোরলাইন নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।

চলতি লিগে ২২ ম্যাচে ১৪ জয় ও সাত ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে শিরোপাধারী বার্সেলোনা। ২৬ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে লেভান্তে।