প্রথমার্ধে গোলের দেখা পায়নি পর্তুগাল-উরুগুয়ে

Looks like you've blocked notifications!
পর্তুগাল ও উরুগুয়ের ম্যাচ। ছবি-সংগৃহীত

এবারের বিশ্বকাপের বেশির ভাগ ম্যাচের ফলই আসছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে থাকতে হচ্ছে গোলশূন্য। পর্তুগাল বনাম উরুগুয়ের ম্যাচেও তাই ঘটেছে। প্রথমার্ধে জালের দেখা পায়নি কোনো দলই। গোলহীন থেকে বিরতিতে গেছে দুদল। 

কাতার বিশ্বকাপে সোমবার দিবাগত রাত ১টা অনুষ্ঠিত ম্যাচে উরুগুয়ের বিপক্ষে প্রথমার্ধে গোলহীন পর্তুগাল। আক্রমণে আধিপত্য রেখেও উরুগুয়ের রক্ষণ ভাঙতে পারেনি ক্রিস্টিয়ানোর রোনালদোর দল।

লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বিরতির আগ পর্যন্ত উরুগুয়ে শিবিরে ৮বার আক্রমণ করে পর্তুগাল। কিন্তু একবারও বল লক্ষ্যে রাখতে পারেনি। উরুগুয়ের রক্ষণ বারবার ঠেকিয়ে দিয়েছে পর্তুগিজদের। বিপরীতে ৪বার আক্রমণ করে জালের দেখা পায়নি উরুগুয়েও। 

প্রথমার্ধে পুরো সময়ে আক্রমণে গিয়েও তেমন সুযোগ সৃষ্টি করতে পারেননি রোনালদোরা। বারবারই ব্যর্থ হইয়েছেন ফিনিশিংয়ে গিয়ে। উল্টো ৩২ মিনিটে অল্পের জন্য বেঁচে যান রোনালদোরা। বেন্টাকুর বল পেয়েই ডি বক্সে ড্রিবলিং করে ঢুকে যান। তবে বাঁধা হয়ে দাঁড়ান পর্তুগীজ গোলরক্ষক। এগিয়ে এসে শট রুখে দিয়ে বল নিয়ে নেন নিজের নিয়ন্ত্রণে। এরপর কর্নার পেয়েও লিড নিতে পারেনি উরুগুয়ে। বাকি সময়ে গোল না আসলে গোলহীন থেকেই মাঠ ছাড়ে দুদল।