প্রধানমন্ত্রীর সঙ্গে সৌরভ গাঙ্গুলীর সাক্ষাৎ

Looks like you've blocked notifications!
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌরভ গাঙ্গুলীর সাক্ষাৎ। ছবি : ফোকাস বাংলা

বাংলাদেশ সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিসিআই এর সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলী।

আজ শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন এই ভারতীয় তারকা। এ সময় তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী ডোনা গাঙ্গুলী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে আসেন সৌরভ। প্রিন্স অব কলকাতার ঢাকায় আসার মূল কারণ ঢাকা উত্তর সিটির উদ্যোগে মেয়র কাপের উদ্বোধন। কাল বিকেলে ঢাকায় পা রেখেই রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে মেয়র কাপের উদ্বোধন করেন তিনি।

ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সদ্য সাবেক সভাপতির হাত ধরেই উদ্বোধন হয় 'ডিএনসিসি মেয়র কাপ-২০২৩।' এরপর সন্ধ্যায় যোগ দেন একটি ব্যাংকের প্রচারণামূলক অনুষ্ঠানে।

তার আগে মেয়র কাপের অনুষ্ঠানে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের প্রশংসায় ভাসান সৌরভ। নিজের ক্রিকেট ক্যারিয়ারের নানা স্মৃতিও তুলে ধরেন।  

মেয়র কাপের উদ্বোধনী অনুষ্ঠানে সৌরভ বলেন, ‘বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি বাংলাদেশের মানুষ যেভাবে মাদকমুক্ত বাংলাদেশে গড়ার চেষ্টা করছেন, তা সত্যিই প্রশংসনীয়। আশা করব এই ধারাবাহিকতা বজায় থাকবে।’

বাংলাদেশের মানুষের খেলাধুলার প্রতি আগ্রহ কতটা তা বিশ্বের কম-বেশি সবারই জানা। সৌরভও ব্যতিক্রম নন। এদেশের মানুষের খেলাধুলার প্রতি আগ্রহ দেখে প্রিন্স অব কলকাতা বলেন, ‘বাংলাদেশের মানুষের খেলাধুলার প্রতি আগ্রহে আমি সত্যিই অবাক। যখনই কোনো টুর্নামেন্টের ফাইনাল বাংলাদেশে হয়, তখনই স্টেডিয়াম ভর্তি দর্শক দেখা যায়। এটাই প্রমাণ করে এদেশের মানুষের খেলাধুলার প্রতি আগ্রহ কতটা।’