প্রাইম ব্যাংককে হারিয়ে সহজ জয় পেল মাশরাফীর রূপগঞ্জ

Looks like you've blocked notifications!
ছবি : বিসিবি

ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জ আজ খেলেছে লিজেন্ডসের মতোই। প্রথমে বোলিংয়ে, পরে ব্যাটিংয়ে– পুরো দল খেলেছে দাপটের সঙ্গে। আজ সোমবার (১০ এপ্রিল) বিকেএসপির চার নম্বর মাঠে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় রূপগঞ্জ। প্রাইম ব্যাংককে ৫ উইকটে হারিয়ে জয়ের হাসি হাসে লিজেন্ডস।

শুরুতে ব্যাট করতে নেমে ৩৬.২ ওভারে মাত্র ১২৮ রানে অলআউট হয় প্রাইম ব্যাংক। জবাব দিতে নেমে ২৪.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান তোলে রূপগঞ্জ।

দিনের শুরুতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রূপগঞ্জ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। আগে ব্যাট করার সুযোগ লুফে নিতে ব্যর্থ হয় প্রাইম ব্যাংক। দলীয় ৭ রানে প্রথম দুই উইকেট হারানো প্রাইম ব্যাংকের স্কোরবোর্ডে ৬০ রান জমা হতেই নেই ৫ উইকেট। দলীয় সংগ্রহ ১০০ ছাড়ায় নাসির হোসেন ও ইয়াসির আলি চৌধুরীর ছোট কিন্তু কার্যকরী ইনিংসে ভর দিয়ে। নাসির করেন ৫০ বলে ৩১ রান, ইয়াসির আলির ব্যাট থেকে আসে ৩৮ বলে ২৮ রান।

বল হাতে রূপগঞ্জকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক মাশরাফী। ৮ ওভার বল করে ১ টি মেডেন ওভারসহ মাত্র ২৫ রান দিয়ে শিকার করেন ২ উইকেট। এছাড়া আবদুল হালিম ৩টি ও সোহাগ গাজী মাত্র ৭ রান দিয়ে নেন ২ টি উইকেট।

ছোট লক্ষ্যের পেছনে নেমে খুব দ্রুত ব্যাট চালায় রূপগঞ্জের ব্যাটাররা। এতে সুযোগ পায় প্রাইম ব্যাংকের বোলাররা। ৫৫ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে রূপগঞ্জ। এরপর ফারদিন হাসান অমির ৬৪ বলে ৪৭ এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান ইরফান শুক্কুরের ৩১ বলে ৩৪ রানের ইনিংসে শঙ্কা এড়িয়ে জয়ের দেখা পায় রূপগঞ্জ। প্রাইম ব্যাংকের পক্ষে ২ টি করে উইকেট শিকার করেন মাহাদী হাসান ও রহমান রেজাউর রাজা।