ফুটবল মৌসুম পরিত্যক্ত ঘোষণা করল বাফুফে

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসের কারণে শেষ পর্যন্ত ঢাকার ঘরোয়া ফুটবল মৌসুম পরিত্যক্ত ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। লোকসানের কথা বিবেচনা করে চলমান মৌসুম বাতিলের সিদ্ধান্ত নেয় বাফুফের কার্যনির্বাহী কমিটি।

বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী এ ব্যাপারে সাংবাদিকদের বলেন, ‘ক্লাবগুলোর সঙ্গে পরামর্শ করেই লিগ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। তাই  এই লিগে কেউ চ্যাম্পিয়ন বা রেলিগেশন থাকছে না।'

চলমান মৌসুমে মাত্র পাঁচ-ছয়টি করে ম্যাচ খেলেছে দলগুলো। ছয়টি করে ম্যাচ খেলেছে আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী, সাইফ স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও রহমতগঞ্জ এমএফএস। পাঁচটি করে ম্যাচ খেলেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, বাংলাদেশ পুলিশ, আরামবাগ ক্রীড়া সংঘ, ব্রাদার্স ইউনিয়ন, উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে টেবিলের শীর্ষে আছে আবাহনী। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল চট্টগ্রাম আবাহনী।

প্রিমিয়ার লিগ ছাড়াও এ বছরের স্বাধীনতা কাপও বাতিল করে দিয়েছে বাফুফে। বাফুফে ভবনে গতকাল এক জরুরি সভায় কার্যনির্বাহী কমিটির নয়জন সদস্য উপস্থিত ছিলেন। আর বাকিদের সঙ্গে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতামতের মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।