ফের কোয়াবের নেতৃত্বে দুর্জয়-দেবব্রত পাল

Looks like you've blocked notifications!
কোয়াবের কাউন্সিল ও বার্ষিক সাধারণ সভা। ছবি : এনটিভি অনলাইন

চার বছর আগে ক্রিকেটারদের দাবি-দাওয়া সংক্রান্ত এক আন্দোলনের মধ্য দিয়ে বেশ আলোচনায় আসে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব)। সাকিব আল হাসানের নেতৃত্বে জাতীয় দলের অনেক ক্রিকেটার নিজেদের দাবি আদায়ে ধর্মঘট পালন করেন। ওই ঘটনা আলোচনার ঝড় তোলে দেশের ক্রিকেটে।

ক্রিকেটারদের ওই ধর্মঘটের মাধ্যমে কোয়াবও আলোচিত হয়। কারণ, তাঁদের দাবির মধ্যে একটি ছিল, দ্রুততম সময়ের মধ্যে কোয়াবের নির্বাচন করা এবং নতুন ক্রিকেটারদের কোয়াবের দায়িত্ব গ্রহণ করার সুযোগ দেওয়া।

মাঝে কেটে গেছে কয়েক বছর। অবশেষে আজ শনিবার (২০ মে) অনুষ্ঠিত হলো, কোয়াবের কাউন্সিল ও বার্ষিক সাধারণ সভা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের মিডিয়া প্লাজায় অনুষ্ঠিত এই সভার মাধ্যমে অনেকেই আশা করেছিল, কোয়াবের দায়িত্বে এবার দেখা যাবে নতুন মুখ। তবে, সেই আশা বৃথা গেল। কোয়াবের দায়িত্বে নতুন কেউ তো আসা দূরের কথা উক্ত অনুষ্ঠানেই দেখা মেলেনি কোনো তারকা ক্রিকেটারের। 

এমনকি কোয়াবের দায়িত্ব নিতে আগ্রহ পর্যন্ত দেখাননি কেউ। ফলে পুরোনোরাই এলেন নতুন করে। আগের মতোই নাইমুর রহমান দুর্জয়ই হলেন কোয়াবের সভাপতি আর সাধারণ সম্পাদক হলেন দেবব্রত পাল।

কোয়াবের আজকের এজিএমে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। এ ছাড়াও উপস্থিত ছিলেন বেশ কয়েকজন বিসিবি পরিচালক।

তরুণ প্রজন্মের অনেক ক্রিকেটারদেরও দেখা যায়। কিন্তু উপস্থিত ছিলেন না সাকিব আল হাসান, মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিমদ, মাহমুদউল্লাহদের মতো বড় তারকারা। তারকাদের উপস্থিতি ও আগ্রহ তো নেই সেই সঙ্গে কোয়াবের নেতৃত্বেও আগ্রহ নেই অন্য কারও। অনুষ্ঠানে উপস্থিত ক্রিকেটারদের মধ্য থেকে কেউ নেতৃত্বে আসতে চায় কি না সেটা জানতে চাওয়া হয়। কিন্তু কেউ সাড়া না দেওয়ায় দুর্জয়-দেবব্রতর নাম প্রস্তাব করা হয়। শেষ পর্যন্ত তাদেরকেই দেখা যাবে কোয়াবের নেতৃত্বে। নাইমুর রহমান দুর্জয় ও দেবব্রত পালের নেতৃত্বেই চলবে ক্রিকেটারদের এই সংগঠন।   

পুনরায় প্রেসিডেন্ট হয়ে দুর্জয় বলেন, ‘আমাদের কাজ করার যে পরিধি সেটা একই থাকবে। কিন্তু সেটার সঙ্গে নতুন সংযোজন করব। আমরা কিছু অনুরোধ বা দাবি আজকেও তুলেছি মাননীয় বোর্ড সভাপতির কাছে। যেগুলো ক্রিকেটারদের স্বার্থ সংশ্লিষ্ট। সেগুলোকে বাস্তবায়ন করা আমাদের লক্ষ্য।