বরিশালকে হারাতে আত্মবিশ্বাসী খুলনা

Looks like you've blocked notifications!
আগামীকাল শুক্রবার তামিম ইকাবালের ফরচুন বরিশাল ও সাকিব আল হাসানের জেমকন খুলনা লড়াইয়ে নামবে। ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে প্রথম দেখায় ফরচুন বরিশালকে চার উইকেটে হারিয়েছিল জেমকন খুলনা। আগামীকাল শুক্রবার ফিরতি পর্বে আবার লড়াইয়ে নামবে দুই দল। এই লড়াইয়ে তামিম ইকবালের বরিশালকে হারাতে চায় খুলনা।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ১২টায়। কাতারে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ থাকায় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। অবশ্য ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল দুপুর ২টায়।

টুর্নামেন্টের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে বরিশালকে প্রতিপক্ষ হিসেবে পায় খুলনা। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৫২ রান করে বরিশাল। জবাবে এক বল বাকি রেখে ছয় উইকেট হারিয়ে ১৫৫ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে সাকিবের দল।

আরিফুল হক ৩৪ বলে অপরাজিত ৪৮ রান করে খুলনাকে দারুণ জয়ের স্বাদ এনে দেন। শেষ ওভারে জয়ের জন্য খুলনার প্রয়োজন ছিল ২২ রান। সেই ওভারে চারটি ছক্কা মেরে দলকে দারুণ জয় এনে দেন আরিফুল। বোলিংয়ে ছিলেন বরিশালের স্পিনার মেহেদী হাসান মিরাজ।

জয় দিয়ে আসর শুরু করলেও পরের ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর কাছে হেরে যায় খুলনা। রাজশাহীর বোলারদের নৈপুণ্যে ছয় উইকেটে মাত্র ১৪৬ রান করে পারে তারা। খুলনার এই রান টপকে ছয় উইকেটে ম্যাচ জিতে রাজশাহী।

এরপর গাজী গ্রুপ চট্টগ্রামের কাছেও ৯ উইকেটে হেরে যায় খুলনা। টানা দুই হারের পর নিজেদের চতুর্থ ম্যাচে জয়ের দেখা পায় খুলনা। বেক্সিমকো ঢাকাকে ৩৭ রানে হারায় তারা। তাই চার খেলায় দুটি করে জয় ও হারে ৪ পয়েন্ট ঝুলিতে পুরেছে খুলনা।

খুলনার কাছে হার দিয়ে এবারের আসর শুরু করে তামিমের বরিশাল। তবে জয়ের একেবারেই কাছে গিয়েও জয় বঞ্চিত হয় তারা। প্রথম ম্যাচ হারলেও, দ্বিতীয় ম্যাচে ঘুঁড়ে দাড়ায় বরিশাল। অধিনায়ক তামিমের হাত ধরে প্রথম জয়ের স্বাদ নেয় তারা। পাঁচ উইকেটে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে হারায় বরিশাল। ১৩৩ রানের লক্ষ্য স্পর্শ করতে ব্যাট হাতে জ্বলে ওঠেন তামিম। ১০টি চার ও দুটি ছক্কায় ৬১ বলে অপরাজিত ৭৭ রান করেন তামিম। তাই দারুণ জয় পায় তামিমের দল।