বসুন্ধরায় ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলার

Looks like you've blocked notifications!
বসুন্ধরায় ব্রাজিল ও আর্জেন্টিনার তিন ফুটবলার। ছবি : সংগৃহীত

এখনো অনিশ্চয়তায় এএফসি কাপ। তারপরও এই আসরকে সামনে রেখে বসুন্ধরা কিংস ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবলাদের উড়িয়ে এনেছে। আজ বৃহস্পতিবার কাতার এয়ার ওয়েজের একটি ফ্লাইটে ঢাকায় এসে পৌঁছান তিন বিদেশি ফুটবলার।

বসুন্ধরার মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক বিষয়টি নিশ্চিত করেছেন। তিন ফুটবলার হলেন-আর্জেন্টিনার হার্নান বার্কোস এবং ব্রাজিলের সিলভেইরা ফার্নান্দেজ ও আজেভেদো দা সিলবা।

ফার্নান্দেজ ব্রাজিলের অন্যতম জনপ্রিয় ক্লাব বোতাফোগোর হয়ে খেলেছেন। ৭৬ ম্যাচ ১১টি গোল করেছেন তিনি। পেলের দেশের দ্বিতীয় ফুটবলার আজেভেদো দা সিলবা। তাঁর আরেক নাম রবিনহো। তিনি ফ্লুমিনেন্সের খেলোয়াড় হলেও ধারে আগুয়া সান্তার জার্সিতে আট ম্যাচে করেছেন দুই গোল।

আর্জেন্টিনার হার্নান বার্কোস এর আগে বসুন্ধরার হয়ে একটি করে ম্যাচ খেলেছেন। মেসির সাবেক এই সতীর্থ মালদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে একাই চার গোল করেছিলেন।

বার্কোস ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ২০১২ সালের ২৩ আগস্ট আর্জেন্টিনা দলে ডাক পেয়েছিলেন। কিন্তু প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে ম্যাচে মাঠে নামার সুযোগই পাননি। একই বছরের ১৯ সেপ্টেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয়েছিল তাঁর।

আগামী অক্টোবর ও নভেম্বরে মালদ্বীপে অনুষ্ঠিত হওয়ার কথা এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচ। কিন্তু বেশিরভাগ গ্রুপের আয়োজক দেশ পাওয়া যাচ্ছে না। তাই এএফসি ২০২০ সালের এএফসি কাপ বাতিল করার কথা ভাবছে।

২০২১ সালে আরেকটি আসর আছে। যদিও এখনো সিদ্ধান্ত চূড়ান্ত নয়। অনিশ্চয়তার মধ্যেই বসুন্ধরা কিংস তাদের তিন বিদেশিকে উড়িয়ে এনেছে।