বাংলাদেশ, পাকিস্তান ও নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের সূচি ঘোষণা

Looks like you've blocked notifications!
বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ। ফাইল ছবি

ক্রিকেটে চলতি বছর বেশ ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ। এশিয়া কাপ ও বিশ্বকাপের বছর তো বটেই এ বছর নিউজিল্যান্ডের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজেও অংশ নেবে বাংলাদেশ। বিশ্বকাপের আগে অক্টোবরে অনুষ্ঠিত হবে এ ত্রিদেশীয় সিরিজ।

স্বাগতিক নিউজিল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে সিরিজটিতে অংশ নেবে পাকিস্তান। হ্যাগলি ওভালে ত্রিদেশীয় সিরিজের সব ম্যাচ খেলা হবে। ডাবল–রাউন্ড রবিন ফরম্যাটে সিরিজটি অনুষ্ঠিত হবে। ফলে একে–অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। ১৪ অক্টোবর হবে সিরিজটির ফাইনাল।

৭ অক্টোবর বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ দিয়েই শুরু হবে এ সিরিজ। এরপর পাকিস্তানের বিপক্ষে ৮ অক্টোবর ম্যাচ দিয়ে মিশন শুরু করবে নিউজিল্যান্ড। ৯ ও ১২ অক্টোবর বাংলাদেশের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ১৩ অক্টোবর লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

টুর্নামেন্ট শেষে ভারত সফরে যাবে নিউজিল্যান্ডে। যেখানে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে কিউইরা। এ ছাড়া নিউজিল্যান্ডের মেয়েদের দল বাংলাদেশের বিপক্ষে ডিসেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে।

হ্যাগলি ওভালে ২ ডিসেম্বর প্রথম টি–টোয়েন্টি দিয়ে সফর শুরু করবে বাংলাদেশের মেয়েরা। বেসিন রিজার্ভে ১১ ডিসেম্বর শুরু হবে মেয়েদের ওয়ানডে সিরিজ।